সোমবার , ২৫ জুন ২০১৮
মূলপাতা » ক্রিকেট » এবার আইসিসিকে হুমকি ইসরায়েলের!

এবার আইসিসিকে হুমকি ইসরায়েলের!

Cricket-Team-of-Israilবিশ্বকাপ ক্রিকেটের ১১তম আসর শেষ না হতেই শুরু হয়েছে আগামী বিশ্বকাপের হিসাব-নিকাশ। ২০১৯ এ ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ঐ মেগা আসরে মোট কতটি দল খেলার সুযোগ পাবে তা নিয়ে যে বিতর্ক বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা জুড়ে দিয়েছে, সেটা নিয়ে তর্ক বিতর্ক চলছে।

শচীন, দ্রাবিড়, মার্ক ওয়াহ, ব্রেট লি, ব্রায়ান লারার মতো গ্রেটরা যেখানে ২৪ দলের বিশ্বকাপকে সমর্থন দিচ্ছেন, সেখানে আইসিসির চেয়ারম্যান এন শ্রীনিবাসন একাই ১০ দলের বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্তে অটল আছেন।

ফলে আয়ারল্যান্ডের  পোটারফিল্ড যেভাবে বিশ্বকাপ ক্রিকেটেকে আইসিসির বাণিজ্যের হাতিযার হিসেবে সমালোচনা করেছেন, ফলে পরবর্তী আসরে তার দলটি দেখা যাবে কিনা সে বিষয়ে খোদ সংশয় নিজেই প্রকাশ করেছেন।

কিন্তু আইসিসির অন্য সহযোগি দেশ ইসরাইল এমন সিদ্ধান্তের প্রতিবাদে হুমকিও দিয়ে রেখেছে সংস্থাটিকে। মোট ৩৮টি সহযোগি ক্রিকেট দেশকে একত্রে করে আইসিসির ১০ দলের বিশ্বকাপ যেকোন মূল্যেই রুখতে হবে বলে ঘোষণা দিয়েছে ইসরাইল ক্রিকেট এসোশিয়েশনের চেয়ারম্যান স্টেনলি পার্লম্যান।

যদি তা না হয়, নতুন করে আইসিসির চেয়ে ক্ষমতাশীল সংস্থা তৈরি করাও ঘোষণা দেয় হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের বন্ধু এ রাষ্ট্রটি।

খবর: দি জেরুজালেম পোস্ট


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print