রবিবার , ২৪ জুন ২০১৮
মূলপাতা » অন্যান্য » আ.লীগ নেতা মনু হাজী হত্যার রায়, ৭ জনের ফাঁসি

আ.লীগ নেতা মনু হাজী হত্যার রায়, ৭ জনের ফাঁসি

gavel-dreamstime_1437513মিরপুরের ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মনির উদ্দিন মনু ওরফে মনু হাজীকে হত্যার দায়ে শীর্ষ সন্ত্রাসী শাহাদাৎসহ সাতজনকে মৃত্যুদণ্ড প্রদান করেছেন দ্রুতবিচার ট্রাইব্যুনাল। সেই সঙ্গে এক নারী আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার ৪ নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচরাক এবিএম নিজামুল হক এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- শাহাদাৎ হোসেন, মিন্টু, মাহমুদুর রহমান সোহেল, হাসান সারোয়ার জিকু, মাসুদুর রহমান খোকা, নুরুজ্জামান লুকাস বাসার ওরফে টিবিএস বাবু। তবে রায় ঘোষণার সময় সোহেল ও জিকু আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা জামিন নিয়ে পলাতক রয়েছেন।

এছাড়াও আরেক নারী আসামি জাহানারাকে যাবজ্জীবন কারদণ্ডে দণ্ডিত করেছেন। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডও দিয়েছেন বিচারক।

এদিকে মামলার নথি থেকে জানা যায়, ২০০৬ সালের ১৫ অগাস্ট বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিরপুরের ৪৯/৩ শাহআলী বাগের বাসার সামনে মিলাদ মাহফিলের তবারক বিতরণ করা হয়। এরপরই খুন হন মনির উদ্দিন মনু। আসামিরা মনুকে পরপর আটটি গুলি করে পালিয়ে যায়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

হত্যাকাণ্ডের দিনই নিহতের ভাই মো. আকবর আলী থানায় একটি মামলা দায়ের করেন। মামলার এজাহারে বলা হয়, শাহাদাৎ ও মিন্টু মিরপুর এলাকার ব্যবসায়ী মনুর কাছে এক কোটি টাকা চাঁদা দাবি করে। তা না পেয়ে এ হত্যাকাণ্ড ঘটায়।

মামলার তদন্ত শেষে পুলিশ আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। আর রাষ্ট্রপক্ষে সাক্ষি ছিল ২৭ জন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print