সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » দক্ষিণে মেয়র প্রার্থী ২৬, উত্তরে ২১

দক্ষিণে মেয়র প্রার্থী ২৬, উত্তরে ২১

mihir-innerআসন্ন সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণের মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৬ জন প্রার্থী। ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র কিনলেও ৫ জন তাদের মনোনয়নপত্র জমা দেননি। অপরদিকে ঢাকা উত্তরে ৩০ জন মনোনয়ন কিনলেও জমা দিয়েছেন ২১ জন।

মনোনয়নপত্র জমার শেষদিন রবিবার সন্ধ্যায় উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন কার্যালয় থেকে রিটার্নিং কর্মকর্তারা এ তথ্য জানান।

রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে ঢাকা দক্ষিণের রির্টানিং অফিসার মিহির সরওয়ার মোর্শেদ রবিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়ে বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড করার জন্য যা যা করা প্রয়োজন তাই করা হবে। মেয়র প্রার্থীদের মধ্যে অনেকে শোডাউন অবস্থায় ছিলেন। আপনারা দেখেছেন। এই ধরনের শোডাউনের তথ্য সংগ্রহ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

তিনি আরও বলেন, সিটি করপোরেশন নির্বাচনে মিছিল-জনসভা করা নিষেধ। মনোনয়ন দাখিলের মাধ্যমে প্রার্থীরা নির্বাচন কমিশনের ফাইলবন্দি হয়ে গেলেন। এখন আমরা মনিটরিং টিম করবো। এই মনিটরিং টিম মেয়রদের মনিটর করবেন। যাতে কেউ উস্কানীমূলক কিছু করতে না পারে। নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যারা যুক্ত তাদের মনিটর করা হবে।

তবে এসময় তিনি কাউন্সিলর প্রার্থীদের সংখ্যা জানাতে পারেননি।

অপরদিকে ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা মো. শাহ আলম সাংবাদিকদের মেয়রদের প্রার্থীদের তথ্য নিশ্চিত করে বলেন, কাউন্সিলর প্রার্থীদের হিসেব এখনো করা যায়নি। হিসাব-নিকাশ করে পরে জানানো হবে।

মনোনয়নপত্র জমা দানকারী মেয়র প্রার্থীরা হলেন : শামছুল আলম চৌধুরী, চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী, আবদুল্লাহ আল ক্বাফী, ববি হাজ্জাজ, এ ওয়াই এম কামরুল ইসলাম, বাহাউদ্দিন আহমেদ, নাদের চৌধুরী, কাজী মো. শহীদুল্লাহ, আবদুল আওয়াল মিন্টু, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, মো. নাঈম হাসান, আনিসুল হক, সারাহ বেগম কবরী, মো. আনিসুজ্জামান খোকন, তাবিথ আওয়াল, মো. জামান ভূঞা, শেখ শহিদুজ্জামান, মো. জোনায়েদ আবদুর রহিম সাকী, মাহী বদরুদ্দোজা চৌধুরী, শেখ মো. ফজলে বারী মাসউদ ও মোস্তফা আজাদী।

মনোনয়নপত্র সংগ্রহ করেও জমা দেননি যারা তারা হলেন : মাহমুদুর রহমান মান্না, হেলেনা জাহাঙ্গীর, আতিকুর রহমান নাজিম, মো. একলাস উদ্দিন মোল্লা, মো. তাইফুল সিরাজ, মো. আবু তাহের, ফকির শেখ মুসলিম উদ্দিন আহমদ, মাহবুবুর রহমান ও আমিনুল ইসলাম বুবু।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print