মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » সোমবার থেকে আবারো ৪৮ ঘণ্টা হরতাল

সোমবার থেকে আবারো ৪৮ ঘণ্টা হরতাল

Logo-1427268880অনির্দিষ্টকালের অবরোধের পাশাপাশি এবার ৪৮ ঘন্টা হরতালের ডাক দিয়েছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। সোমবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী এ কর্মসূচি পালনের ডাক দিয়েছে জোটটি।

 

তবে নির্বাচনের কারণে ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন এ হরতালের আওতামুক্ত থাকবে।

 

রোববার জোটের পক্ষে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু এক বিবৃতিতে এ হরতালের ঘোষণা দেন।

 

বিবৃতিতে বলা হয়, ‘বিএনপির অন্যতম যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ বিরোধী দলের গুমকৃত অন্যান্য নেতা-কর্মীদের অবিলম্বে তাদের পরিবারের নিকট অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবিতে, অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতারকৃত বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দসহ সকল রাজবন্দীর মুক্তির দাবিতে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে’ এই হরতালের ডাক দেওয়া হয়েছে।

 

বরকত উল্লাহ বুলু বলেন, ‘চলমান অবরোধ কর্মসূচি  সোমবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী শান্তিপূর্ণ ও সর্বাত্মক হরতাল পালিত হবে। তবে নির্বাচনের কারণে ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকা এর আওতামুক্ত থাকবে।’

 

হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করতে বিএনপি এবং ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসীকে ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে আহবান জানান বিএনপির এই নেতা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print