শনিবার , ১৮ আগস্ট ২০১৮
মূলপাতা » ফুটবল » মালদ্বীপে ছুরিকাঘাতে ৪ বাংলাদেশী নিহত

মালদ্বীপে ছুরিকাঘাতে ৪ বাংলাদেশী নিহত

maldivesমালদ্বীপে স্থানীয় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে চার  বাংলাদেশী নিহত হয়েছেন। নিহতদের তাৎক্ষণিক পরিচয় জানা যায়নি।  এ ঘটনায় মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনও ওই দেশটিতে বসবাসরত বাংলাদেশী নাগরিকদের ওপর সতর্কতা জারি করেছে।

মালদ্বীপে বসবাসরত উজ্জল নামের এক প্রবাসী বাংলাদেশী জানান, মালদ্বীপে প্রায় এক লাখ বাংলাদেশী বসবাস করছে। গত দুদিন দিন ধরে হঠাৎ করে মালদ্বীপের বিভিন্ন এলাকায় বাংলাদেশী নাগরিকদের ওপর হামলা চালাচ্ছে স্থানীয় দুর্বৃত্তরা। কাজ শেষে বাসায় ফেরার পথে  ধারালো ছুরি নিয়ে আক্রমণ চালাচ্ছে তারা। এতে দুদিনে প্রায় ৪ বাংলাদেশী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আরও ১০-১২ জন।

তিনি অভিযোগ করেন, বাংলাদেশীদের ওপর এরকম বর্বর হামলা হলেও স্থানীয় পুলিশ কিংবা মালদ্বীপ সরকার কোন ব্যবস্থা নেয়নি। এমনকি বাংলাদেশ দূতাবাসও কোন ধরনের কার্যকর পদক্ষেপ নেয়নি। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন ওই দেশটিতে বসবাসরত বাংলাদেশী নাগরিকরা।

এদিকে মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশন এক সতর্ক বার্তায় বলেছে, বাংলাদেশী নাগরিকদের অপরিচিত কারও সঙ্গে ঝগড়া কিংবা তর্ক না করার অনুরোধ জানানো হচ্ছে। এছাড়া রাতে যার যার আবাসস্থলে অবস্থান এবং রাস্তায় কোন ধরনের আড্ডা না দেয়ার অনুরোধ জানানো হচ্ছে। কোন ধরনের অনাকাক্সিক্ষত ঘটনার জন্য নিচের নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানানো হচ্ছে। মোবাইল নং-৯৬০-৩৩৪৪৮২৫/৯৬০-৩৩২০৮৫৯, ৯৬০-৭৫৮৮৮২৬/৯৬০-৯৭৬৬৯২৬।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print