সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » অপহৃত ২ বাংলাদেশিকে ছেড়ে দিল আইএস

অপহৃত ২ বাংলাদেশিকে ছেড়ে দিল আইএস

IS-1421818289-1427228011লিবিয়ায় অপহৃত দুই বাংলাদেশি নাগরিককে ছেড়ে দিয়েছে জঙ্গিরা।

সোমবার (২৪ মার্চ) তাদের ছেড়ে দেওয়া হয় বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় লিবিয়ায় বাংলাদেশি দূতাবাসের বরাত দিয়ে জানিয়েছে, হেলাল ও আনোয়ার এখন ত্রিপোলি থেকে ৭০০ কিলোমিটার দূরে সিরতে হাসপাতালে আছেন। তাদের দুজনেরই শারীরিক অবস্থা স্বাভাবিক। শিগগির তাদের কর্মস্থলে নিয়ে যাওয়া হবে।

গত ৯ মার্চ লিবিয়ার সিরাত শহরের দক্ষিণে আল গানি তেলক্ষেত্রে হামলা চালিয়ে ১১ নিরাপত্তাকর্মীকে হত্যা করে আইএস। নিরাপত্তা বাহিনী ওই তেলক্ষেত্রের নিয়ন্ত্রণ ফিরে পাওয়ার পর জানা যায় যে, জঙ্গিরা নয়জন কর্মীকে অপহরণ করে নিয়ে গেছে। ওই নয়জনের মধ্যে জামালপুরের হেলাল উদ্দিন ও নোয়াখালীর আনোয়ার হোসেন নামের দুই বাংলাদেশি থাকার বিষয়ে নিশ্চিত হয় পররাষ্ট্র মন্ত্রণালয়।

হেলাল উদ্দিনের মেয়ে হেলেনা বেগমের বরাত দিয়ে জামালপুর প্রতিনিধি জানিয়েছেন, মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে লিবিয়ার বাংলাদেশি দূতাবাস থেকে ফোন দিয়ে হেলালের মুক্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর আগে সকাল সাড়ে ১০টায় হেলাল তার পরিবারের সঙ্গে ফোনে কথা বলেন। হেলালের বরাত দিয়ে তার স্ত্রী আলেয়া বেগম জানান, হেলালসহ অপহৃতদের তাদের কর্মস্থল থেকে অনেক দূরে একটি ঘরে আটকে রাখা হয়। মঙ্গলবার তাদের ফোন থেকেই পরিবারের সঙ্গে কথা বলার সুযোগ দেওয়া হয়।

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার দক্ষিণ গজারিয়া গ্রামের হেলাল উদ্দিন ছয় বছর আগে লিবিয়ায় যান।

আনোয়ার হোসেনের ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

 

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print