শুক্রবার , ২২ জুন ২০১৮
মূলপাতা » প্রধান খবর » কপাল পুড়লো আলিম দারের!

কপাল পুড়লো আলিম দারের!

alimdar-1427125873কিছু ঘটনা মানুষকে নিয়ে যায় অনন্য উচ্চতায়। আবার এমনও কিছু ঘটনা আছে, যা তাকে টেনে নামায় নিচের দিকে। তার ব্যত্যয় ঘটেনি পাকিস্তানের বিতর্কিত আম্পায়ার আলিম দারের ক্ষেত্রেও। বাংলাদেশের বিপক্ষে বাজে আম্পায়ারিংয়ের কারণে কপাল পুড়ল তার। সেমিফাইনালে আর আলিম দারকে রাখেনি আইসিসি।

গত বৃহস্পতিবার বাংলাদেশ-ভারত কোয়ার্টার ফাইনালে ইনিংসের ৪০তম ওভারে রুবেলের বলে একটি ‘বিতর্কিত’ সিদ্ধান্ত দেন আলিম দার। নিশ্চিত আউট হয়েও বেঁচে যান রোহিত শর্মা। তখন রোহিতের সংগ্রহ ছিল ৯০ রান। রুবেলের ফুলটস বলে ডিপ মিড উইকেটে ইমরুল কায়েসকে ক্যাচ তুলে দেন রোহিত।

কিন্তু হাইটের কারণে তা নো বল ঘোষণা করেন আলিম দার। তার সিদ্ধান্তে সায় দেন ইংল্যান্ডের আম্পায়ার ইয়ান গোল্ডও। কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায়, বলটি মোটেই নো ছিল না। এমনকি কোমরের থেকেও নিচে ছিল।

আম্পায়ারের কল্যাণে নতুন জীবন পেয়ে সেঞ্চুরি করেন রোহিত। বাংলাদেশকে ঠেলে দেওয়া হয় পরাজয়ের দিকে। আলিম দার ইস্যু ধামাচাপা দিতে হয়ত আলিমকে সেমিফাইনালে না খেলানোর কৌশলই নিয়েছে আইসিসি। তবে আরেক বিতর্কিত আম্পায়ার ইয়ান গোল্ড সেমিফাইনালে ঠিকই আছেন।

মঙ্গলবার চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে অকল্যান্ডে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। ওই ম্যাচে দায়িত্বে থাকছেন ডেভিড বুন (ম্যাচ রেফারি), ইয়ান গোল্ড ও রোড টাকার (অন-ফিল্ড আম্পায়ার), নাইজেল লং ( থার্ড আম্পায়ার) ও ব্রুস অক্সেফোর্ড (চতুর্থ আম্পায়ার)।

বৃহস্পতিবার দ্বিতীয় সেমিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে ভারত। আর সেই ম্যাচে ফিল্ড আম্পায়ার ও ম্যাচ রেফারি হিসাবে থাকছেন দুই লঙ্কান। রঞ্জন মাদুগালে  থাকছেন ম্যাচ রেফারির দায়িত্বে। অন্যদিকে অন-ফিল্ড আম্পায়ারদের মধ্যে থাকছেন কুমার ধর্মসেনা ও রিচার্ড কেটেলবোরো। তৃতীয় আম্পায়ারের দায়িত্বে মারাইস ইরাসমাস ও চতুর্থ আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print