বৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » মনোনয়ন প্রার্থীদের নাম, পরিচয় চান খালেদা

মনোনয়ন প্রার্থীদের নাম, পরিচয় চান খালেদা

logo-1426676474আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি নেতাকর্মীদের বাইরে অন্যান্য রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থী হয়ে যারা মনোনয়নপত্র তুলছেন, তাদের নাম-ঠিকানা তালিকাভুক্ত করার জন্য বিএনপির শীর্ষ নেতাদের নির্দেশ দিয়েছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বেগম জিয়ার গুলশান রাজনৈতিক কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রের তথ্য মতে, সরকার আদৌ ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ তৈরি করতে পারছে কি না, নির্বাচনে রাজনৈতিক দলগুলো অংশ নেবে কি না, নির্বাচন নিরপেক্ষ হবে কি না, জনগণের মাঝে সিটি নির্বাচনের আমেজ তৈরি হচ্ছে কি না- এসব বিষয়ে জানতেই এ নির্দেশ দিয়েছেন খালেদা জিয়া।

তবে বিএনপি নির্বাচনে আসবে কি না সে বিষয়ে এখনো পরিষ্কারভাবে দলটির পক্ষ থেকে কিছু জানানো হয়নি। অবশ্য সরকার যখন নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করে তখন দলটির পক্ষ থেকে বলা হয়েছিল, তাদের আন্দোলন থেকে জনগণের দৃষ্টি ফেরাতেই এ নির্বাচনের ব্যবস্থা করছে সরকার।

নির্বাচনে অংশ না নিলে বিএনপি অন্য কোনো রাজনৈতিক দলের প্রার্থী বা স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দেয়ার জন্য কাজ করছে কি না জানতে চাইলে সূত্রটি জানায়, বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না এ বিষয়টি এখনো নিশ্চিত নয়। তবে বিএনপির না যাওয়ার সম্ভাবনাই বেশি। এমনকি নির্বাচন হবে কি না এ নিয়েও দলের মধ্যে সন্দেহ রয়েছে। যদি নির্বাচন হয় তখন স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দেবে কি না সে বিষয়টি আলোচানধীন।

গত ১৮ মার্চ ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৮ এপ্রিল একযোগে এ তিন সিটি করপোরেশনের নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ২৯ মার্চ, ১ ও ২ এপ্রিল মনোনয়নপত্র বাছাই এবং ৯ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print