রবিবার , ২২ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বিশ্বকাপে ভারতকে নিয়ে বোমা ফাটাল বুকিরা

বিশ্বকাপে ভারতকে নিয়ে বোমা ফাটাল বুকিরা

ভারতের বিশ্বকাপ শিরোপাক্রিকেট চার-ছক্কার খেলা। বিনোদনের অন্যতম মাধ্যম। কিন্তু সেই বিনোদনও মাঝেমাঝে জন্ম নেয় বিতর্কের। যখন বুকিদের নিয়ন্ত্রণে চলে যায় কোনো ম্যাচ। প্রশ্ন ওঠে ক্রিকেটের মান নিয়েও। অসাধু চক্র বসে নেই এবারের বিশ্বকাপেও। ক্রিকেটের সর্বোচ্চ আসরটিকে কলুষিত করতে সবসময় প্রস্তুত বুকিরা।

এদিকে বিশ্বকাপের শেষ তিনটি ম্যাচ অর্থাৎ দুটি সেমিফাইনাল ও ফাইনালের দিকে চোখ রাখছে বুকিরা। ইতিমধ্যে ভারতের বিশ্বকাপ শিরোপা জেতা নিয়ে বোমা ফাটিয়েছে তারা। স্রেফ জানিয়ে দিয়েছে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত এবার অস্ট্রেলিয়া ছাড়বে খালি হাতেই!
বৃহস্পতিবার সিডনিতে সেমিফাইনালের খেলায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে ভারত। সেখানে বুকিরা ফেবারিট হিসেবে রেখেছে অজিদের। অন্যদিকে বুধবার আরেক সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকাকে বিজয়ীর তালিকার রেখেছে তারা।

তার মানে ফাইনালে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। ম্যাচের আগে যদি ফলাফল প্রকাশ পেয়ে যায়, তাহলে কোটি কোটি টাকা খরচ করে বিশ্বকাপের মতো আসরের আয়োজন করার দরকার কি?

তবে বিভিন্ন পরিবেশ-পরিস্থিতি বিবেচনা করে ম্যাচের আগের দিন চূড়ান্তভাবে দর ঠিক করা হয়েছে। এমনটাই জানিয়েছে নাক প্রকাশে অনিচ্ছুক এক বুকি। তিনি জানান, পুলিশের ভয়ে অনেক বড় বড় বুকি গা ঢাকা দিতে বাধ্য হয়েছে। কেননা বিশ্বকাপ চলাকালে বিভিন্ন পার্টি ও অনুষ্ঠানে আচমকা হানা দিচ্ছে পুলিশ। তা থেকে বাঁচতেই এমন সতর্কতা অবলম্বন করছে বুকিরা। এ ছাড়া ম্যাচের আগে দর নির্ধারণ করার ক্ষেত্রে আমরা খেলোয়াড়দের ইনজুরি, আবহাওয়া ও পিচের কন্ডিশনও মাথায় রাখছি।’
এদিকে বাজি ধরা টাকায় সবচেয়ে কম দর ওঠে যে দলের, সেই দলেরই শিরোপা জেতার সম্ভাবনা সবচেয়ে বেশি থাকে। সে হিসেবে এক নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া। মাইকেল ক্লার্কের দলের দর উঠেছে ১ টাকায় ১.২০ টাকা। এরপর দক্ষিণ আফ্রিকার দর ৩ টাকা। নিউজিল্যান্ডের ৪.৫০ টাকা। সবশেষে ভারতের দর ৬ টাকা।

তাই বুকিদের মতে, মহেন্দ্র সিং ধোনির দল ভারত যতই ভালো খেলুক না কেন, বিশ্বকাপের ১১তম আসরে শিরোপা জিততে পারবে না। এবার শিরোপা ঘরে তুলবে স্বাগতিক অস্ট্রেলিয়া। দেখা যাক, শেষ পর্যন্ত কী হয়।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print