শুক্রবার , ১৭ আগস্ট ২০১৮
মূলপাতা » ক্রিকেট » এল ক্ল্যাসিকোর যুদ্ধ আজ!

এল ক্ল্যাসিকোর যুদ্ধ আজ!

RealBarsa-1427002903আজ বার্সেলোনার জন্য প্রতিশোধের এল ক্লাসিকো নাকি হারের পুনরাবৃত্তি? এবারের মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে অসহায় আত্মসমর্পণ করেছিলেন মেসি-নেইমাররা। গত বছরের ওই ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরে যায় তারা।

এর জন্য অবশ্য কম সমালোচনা সহ্য করতে হয়নি বার্সা কোচ লুইস এনরিক ও তার শিষ্যদের! প্রশ্ন উঠেছিল লিওনেল মেসির সঙ্গে লুইস এনরিকের দ্বন্দ্ব নিয়েও। ওই সব বিতর্ক পেছনে ফেলে বার্সা শিবিরে এখন ফিরেছে স্বস্তি। কাতালান ক্লাবটি যেন একটি সুখী পরিবার! যে সুখে রীতিমতো অবদান রেখেই চলেছেন বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার ত্রয়ী মেসি-নেইমার-সুয়ারেজ।

বার্সেলোনার চোখ এখন ট্রেবল শিরোপার দিকে। ইতিমধ্যে কোপা দেল রের ফাইনালে উঠেছে এনরিকের দল। এক ধাপ পেরোলেই এই টুর্নামেন্টের শিরোপা উঠবে বার্সার শোকেসে। এ ছাড়া বৃহস্পতিবার শক্তিশালী ম্যানচেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে বার্সা।

আর স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে আপাতত শীর্ষেই রয়েছে তারা। তবে রিয়ালের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান বেশি না, মাত্র ১ পয়েন্টের। ২৭ ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৬৫ পয়েন্ট। সমসংখ্যক ম্যাচে রিয়ালের ভান্ডারে জমা পড়েছে ৬৪।

লা লিগার খেলায় ক্যাম্প ন্যুতে আজ ফের মাঠে গড়াচ্ছে রিয়াল-বার্সা যুদ্ধ। বাংলাদেশ সময় রাত ২ টায় মর্যাদার লড়াইয়ে মুখোমুখি হবে তারা। এই ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। যে দল জিতবে তারাই এগিয়ে যাবে। চলে যাবে লিগ তালিকার শীর্ষ স্থানে। এ ছাড়া লা লিগার শিরোপা নির্ধারণেও এই ম্যাচটি পার্থক্য গড়ে দিতে পারে।

সুতরাং দুই দলই বছরের প্রথম এল ক্লাসিকোকে গুরুত্বের সঙ্গেই নেবে। নিজেদের সেরাটা উজাড় করে দিতে চাইবেন মেসি-নেইমার-সুয়ারেজরা। অন্যদিকে বেল-বেনজেমা-রোনালদোও চাইবেন আগের ম্যাচের পুনরাবৃত্তি ঘটাতে।

তবে এই মূহূর্তে বার্সা শিবিরে সুখ বিরাজ করলেও রিয়ালে চলছে গৃহযুদ্ধ! রোনালদো তার আগের অবস্থানে নেই। গুঞ্জন উঠেছে, সম্প্রতি গ্যারেথ বেলের সঙ্গে  সম্পর্কটা নাকি ভালো যাচ্ছে পর্তুগিজ যুবরাজের!

সাম্প্রতিক পারফরম্যান্সও রিয়ালের চেয়ে বার্সাকে এগিয়ে রাখছে। সব ধরনের প্রতিযোগিতায় সর্বশেষ ১৮ ম্যাচের মধ্যে ১৭টি জয় তুলে নিয়েছে এনরিকের দল বার্সা। অপরদিকে  সর্বশেষ ১৬ ম্যাচে ৫ হার ও দুটি ড্র করেছে রিয়াল। কোপা দেল রে থেকে বিদায় নিয়েছে আগেই। যদিও চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে পৌঁছে গেছে তারা।

ক্যাম্প ন্যুতে আজ লড়াইটা শুধু রিয়াল-বার্সার মধ্যে সীমাবদ্ধ নয়। লড়াইটা হবে দুই দলের খেলোয়াড় মেসি-নেইমার-সুয়ারেজ বনাম রোনালদো-বেল-বেনজেমারও। চলতি মৌসুমে লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকায় রোনালদোকে পেছনে ফেলেছেন মেসি। ২৭ ম্যাচে খেলে মেসি করেছেন ৩২ গোল। আর ২৪ ম্যাচ খেলা রোনালদোর নামের পাশে রয়েছে ৩০ গোল। মেসিকে ছাড়িয়ে যেতে হলে আজ হ্যাটট্রিক করতে হবে রোনালদোকে। যদি সেটাই করে ফেলেন রিয়াল ফরোয়ার্ড, তাহলে গত বছর মৌসুমের প্রথম এল ক্লাসিকোরই পুনরাবৃত্তি হবে। সেটা কি ঘটতে দেবেন বার্সার খেলোয়াড়রা? সেটাই এখন দেখার বিষয়!


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print