শুক্রবার , ১৭ আগস্ট ২০১৮
মূলপাতা » সাম্প্রতিক খবর » সিটি নির্বাচনে সুষ্ঠু পরিবেশ সৃষ্টির আহ্বান

সিটি নির্বাচনে সুষ্ঠু পরিবেশ সৃষ্টির আহ্বান

sujon--newsroomfoto-1 (3)20150321135944_238172তিন সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ সৃষ্টির তাগিদ দিয়েছেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার।

শনিবার সকালে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়।

প্রয়োজনে নির্বাচনের আগে সেনাবাহিনী নিয়োজিত করার আহ্বান জানিয়ে বদিউল আলম মজুমদার বলেন, সিটি নির্বাচনের প্রার্থীরা যাতে আচরণবিধি মেনে চলে সেই উদ্যোগ কমিশনকে নিতে হবে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ সৃষ্টির লক্ষ্যে অবিলম্বে তালিকাভূক্ত সন্ত্রাসীদের গ্রেফতার এবং সব ধরনের অবৈধ অস্ত্র উদ্ধার করেত আইনশৃঙ্খলা বাহিনীকে আহ্বান জানান।

একইসাথে যেসব প্রার্থীর বিরুদ্ধে মামলা আছে তাদের জামিন যোগ্য পরোয়ানা থাকলে জামিন দেয়ার আহবান জানান। একইসাথে বিএনপি থেকে কোন প্রার্থী যদি নির্বাচন করতে চায় তাদের দল থেকে বাধা না দেয়ারও আহবান জানান তিনি।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে তিনি বলেন, পক্ষপাতহীনভাবে আইনশৃঙ্খলা রক্ষা করার পাশাপাশি নির্বাচন কমিশনকে সার্বিক সহযোগিতা প্রদান করুন।

মন্ত্রী ও সংসদ সদস্যদের সরকারের সুযোগ-সুবিধা ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ এবং বিধিবহির্ভূতভাবে নির্দলীয় নির্বাচনকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে প্রভাবিত করা থেকে বিরত থাকার অনুরোধ জানান সুজন সম্পাদক।

উল্লেখ্য বুধবার ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী তিন সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ২৯ মার্চ। এরপর ১ ও ২ এপ্রিল মনোনয়নপত্র বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৯ এপ্রিল।

আগামী ২৮ এপ্রিল মঙ্গলবার তিন সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print