শুক্রবার , ২২ জুন ২০১৮
মূলপাতা » ক্রিকেট » আর্চারিতে বাংলাদেশর রৌপ্য জয়

আর্চারিতে বাংলাদেশর রৌপ্য জয়

Archar_news_bg_121633188থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের রাজা মাংগালা স্টেডিয়ামে সেমিফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশের অ্যারচাররা। তবে, শনিবার ফাইনালে রাশিয়ার কাছে হেরে স্বর্ণ জয়ের আশা পূরণ হয়নি বাংলাদেশের।

থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত এশিয়া কাপ স্টেজ-২ ওয়ার্ল্ড  র‌্যাংকিং টুর্নামেন্টে বাংলাদেশ আরচ্যারী দল  রিকার্ভ ডিভিশনে পুরুষ সেকশনে (শেখ সজিব, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ দুরুল হুদা) দলগত ইভেন্টে ১/৮ খেলায় চায়নাকে ৫-৪ সেট পয়েন্টে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়।

কোয়ার্টার ফাইনালে চাইনিজ তাইপেকে ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়। সেমিফাইনালে ৫-৪ সেট পয়েন্টের ব্যবধানে ভারতকে হারিয়ে ফাইনালে উন্নীত হয়।

ফাইনালে বাংলাদেশ রাশিয়ার নিকট ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত হয়ে সিলভার মেডেল অর্জন করেছে।

টুর্নামেন্টে দলনেতা হিসেবে ফেডারেশনের সহ-সভাপতি এম শোয়েব চৌধুরী বাংলাদেশ দলের দায়িত্ব পালন করেন। বাংলাদেশ থেকে ১২ জন আরচ্যারসহ ১৫ সদস্য এ টুর্নামেন্টে অংশ নেন। এর মধ্যে ৮ জন পুরুষ ও ৪ জন মহিলা আরচ্যার রয়েছেন।

এ আসরে মোট ৩০ টি দেশ অংশ নেয়। আর এ সফরে বাংলাদেশ আরচ্যারী দলকে উক্ত আসরে অংশগ্রহণের জন্য পৃষ্ঠপোষকতা প্রদান করেছে বসুন্ধরা গ্রুপ, এনআরবি গ্লোবাল ব্যাংক লিমিটেড ও বাংলাদেশ সেনাবাহিনী।

২২ মার্চ (রোববার) বাংলাদেশ দলের দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ দল: এম শোয়েব চৌধুরী (দলনেতা), রাহাত-উল-সাত্তার (ম্যানেজার), নিশীথ দাশ (কোচ)।

খেলোয়াড়: শেখ সজীব, মোহাম্মদ তামিমুল ইসলাম, মোহাম্মদ দুরুল হুদা, মোহাম্মদ জাবেদ আলম, শ্যামলী রায়, মোঃ আনোয়ারুল কাদের, অলিউল ইসলাম, সুমন কুমার দাশ, কাজী রাফিদ ইবনে রাজীব, তামান্না পারভীন, সুস্মিতা বনিক এবং রোকসানা আক্তার।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print