সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » মালয়েশিয়ায় ২৬ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় ২৬ বাংলাদেশি আটক

Hannanbg_372783575মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীবিরোধী বিশেষ অভিযানে পেনাং প্রদেশের একটি কনস্ট্রাকশন সাইট থেকে ১১২ জন বিদেশি অবৈধ অভিবাসীকে আটক করেছে মালয়েশিয়া ইমিগ্রেশন। তার মধ্যে ২৬ জন বাংলাদেশি নাগরিক।

মালয়েশিয়া সময় শুক্রবার (২০ মার্চ) বেলা ১১টায় এ অভিযান পরিচালনা করা হয়।

মালয়েশিয়ার জনপ্রিয় বারনামা ও স্টার নিউজ পেপারের বরাত দিয়ে পেনাং প্রদেশের ইমিগ্রেশন সহকারী পরিচালক আব্দুর রহমান হাসান বলেন, প্রতিবারের মতো এবারও বিদেশি অবৈধ অভিবাসীবিরোধী এ অভিযান চালানো হয়। ৮৫ জন কর্মকর্তা এ অভিযান চালান। পেনাংয়ের জালান চেইন ফেরির কনস্ট্রাকশন সাইটের সিভিল ডিফেন্স ডিপার্টমেন্ট, রেলার ৮তলা বিশিষ্ট ভবনে হানা দেওয়া হয়। সেখানে ৪৬৭ জন অভিবাসী কর্মরত। তাদেরকে সেভেরাং জায়া ইমিগ্রেশন অফিসের হেডকোয়ার্টারে নিয়ে প্রত্যেকের কাগজপত্র যাচাই-বাছাই শেষে বৈধ কাগজপত্র না থাকায় ১১২ জনকে আটক করা হয়।

আটককৃতদের জহুর বারু ডিটেনশন ক্যাম্প প্রেরণ করা হয়।

আটককৃতদের মধ্যে বাংলাদেশি ২৬ জন পুরুষ ছাড়াও ইন্দোনেশিয়ার ৪৯ জন (৪৩ জন পুরুষ, ৫ জন নারী ও একজন শিশু), মায়ানমারের ৩৩ জন পুরুষ এবং ২ জন করে পাকিস্তান ও নেপালের নাগরিক রয়েছেন।

আটককৃতদের মধ্যে একজন দুই বছর বয়সী ইন্দোনিয়ান ছেলে শিশু রয়েছে। নারী-পুরুষদের বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে।

সূত্র জানায়, অবৈধ এ অভিবাসীদের সঠিক কোনো বৈধ কাগজপত্র ছিল না।

পেনাং থেকে ফিরে নীলফামারীর হাবিবুর রহমান শিশির বলেন, মালয়েশিয়ার পেনাংয়ে অনেক বাংলাদেশি থাকেন। গত সপ্তাহ থেকে পেনাংয়ের বিভিন্ন জায়গা থেকে গ্রেফতারের খবর পাওয়া যাচ্ছে। সেখানে বাংলাদেশিসহ বিদেশি অভিবাসীদের আতঙ্কে দিন কাটছে।

পেনাংয়ে ১০৭ বাংলাদেশি আটকের খবরে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের লেবার উইং শাহিদা সুলতানার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আটকের খবর আমরা মালয়েশিয়ার পত্র-পত্রিকা ও লোক মারফত শুনেছি। এখনো আনুষ্ঠানিকভাবে মালয়েশিয়া ইমিগ্রেশন থেকে আমাদের জানানো হয়নি। রোববার মালয়েশিয়ায় সাপ্তাহিক ছুটি। আশা করি, সোমবার আমরা তাদের চিঠি পেতে পারি। এছাড়া আমাদের পক্ষ থেকেও যোগাযোগের চেষ্টা চলছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print