সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » উইন্ডিজের বিদায়, সেমিতে নিউজিল্যান্ড

উইন্ডিজের বিদায়, সেমিতে নিউজিল্যান্ড

209147বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৪৩ রানে হারিয়ে চতুর্থ দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করলো নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের দেয়া ৩৯৪ রানের পাহাড় সমান টার্গেটে খেলতে নেমে ৩০ ওভারে ২৫০ রানে অল আউট হয় ওয়েস্ট ইন্ডিজ।

শনিবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচে ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নেয় নিউজিল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে মার্টিন গাপটিলের ব্যাটিং নৈপুন্যে ৩৯৩ রান করে ব্ল্যাক ক্যাপসরা।

নিউজিল্যান্ড ইনিংসে ওপেনার মার্টিন গাপটিলের মহাকাব্যিক ব্যাটিং দেখল বিশ্ব। ১৬৩ বলে ২৩৭ রানের ঝড়ো ব্যাটিং উপহার দিয়ে অপরাজিত থাকেন তিনি। এর মধ্যে ১১১ বলে প্রথম সেঞ্চুরির পর দ্বিতীয় সেঞ্চুরি করেন মাত্র ৪১ বলে। তার দানবীয় ব্যাটিংয়ের সুবাদে ৩৯৩ রানের বিশাল রান সংগ্রহ করে ব্ল্যাক ক্যাপসরা। ওয়েস্ট ইন্ডিজের জেরম টেইলর ৩টি ও আন্দ্রে রাসেল ২টি উইকেট নেন।

৩৯৪ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরাও হ্যারিকেন ইনিংস শুরু করেন। কিন্তু ২০ ওভার বাকি থাকতেই দ্রুত উইকেট হারিয়ে ২৫০ রানে অল আউট হয় ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে গেইল ৩৩ বলে ৬১ রান করেন। যাতে ৮টি ছয় এবং ২টি চারের মার ছিল। এছাড়া, আন্দ্রে রাসেল ১১ বলে ২০ এবং জেসন হোল্ডার ২৬ বলে ৪১ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে বোল্ট ৪টি, ভেট্টোরি ও সাউদি ২টি, আন্ডারসন এবং মিলনে ১টি করে উইকেট লাভ করেন।

বিশ্বকাপে এক ইনিংসে ব্যাক্তিগত সর্বোচ্চ ২৩৭ রান করায় ম্যাচসেরা হয়েছেন গাপটিল।

আগামী মঙ্গলবার অকল্যান্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেমি-ফাইনাল খেলবে নিউজিল্যান্ড।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print