মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » নিউজিল্যান্ড ৩৯৩, গাপটিল ২৩৭ অপরাজিত

নিউজিল্যান্ড ৩৯৩, গাপটিল ২৩৭ অপরাজিত

209123.3বিশ্বকাপের চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে এবারের হট ফেভারিট নিউজিল্যান্ড।

শনিবার ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে মার্টিন গাপটিলের ডবল সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩৯৩ রানের পাহাড় গড়েছে নিউজিল্যান্ড। ২৩৭ রানে অপরাজিত থাকেন গাপটিল। তার মাত্র ১৬৩ বলের ইনিংসে ছিল ২৪টি চার ও ১১টি ছক্কার মার।

আউট হয়ে ফেরেন বেন্ডন ম্যাককালাম (১২), কেন উইলিয়ামসন (৩৩), রস টেলর (৪২), কোরি অ্যান্ডারসন (১৫), গ্র্যান্ট এলিয়ট (২৭), লুক রনকি (৯)।

ব্যাট করতে নেমে দলীয় ২১ রানে জেরম টেলরের বলে জেসন হোল্ডারের দারুণ এক ক্যাচে পরিণত হন ম্যাককালাম। ৮ বলে একটি করে চার ও ছক্কায় ১২ রান করেন কিউই ওপেনার।

দ্বিতীয় উইকেটে কেন উইলিয়ামসনকে নিয়ে প্রতিরোধ গড়েন আরেক ওপেনার মার্টিন গাপটিল। তবে দলীয় ৮৯ রানে আন্দ্রে রাসেলের বলে ক্রিস গেইলের তালুবন্দি হন উইলিয়ামসন। ৩৫ বলে ৫ চারে ৩৩ রান করেন তিনি। গাপটিল-উইলিয়ামসন জুটিতে আসে ৬২ রান।

এরপর তৃতীয় উইকেটে রস টেলরের সঙ্গে জুটি বেঁধে দলতে এগিয়ে নিতে থাকেন এক প্রান্ত আগলে রাখা গাপটিল। ইনিংসের ৩৫তম ওভারে মারলন স্যামুয়েলসের বল লং অনে পাঠিয়ে দিয়ে আসরে টানা দ্বিতীয় সেঞ্চুরি পূরণ করেন গাপটিল। নিউজিল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে টানা দুই সেঞ্চুরি করলেন তিনি।

দলীয় ২৩২ রানে ‍সুলেমান বেনের বলে রানআউটের শিকার হয়ে বিদায় নেন টেলর। ফলে গাপটিলের সঙ্গে তার ১৪৩ রানের বড় জুটি ভাঙে। ৬১ বলে ২ চারে ৪২ রান করেন টেলর। এরপর দলীয় ২৭৮ রানে আন্দ্রে রাসেলের বলে ক্রিস গেইলের তালুবন্দি হন কোরি অ্যান্ডারসন। ১৬ বলে একটি করে চার ও ছক্কায় ১৫ রান করেন তিনি।

ইনজুরি কাটিয়ে এই ম্যাচে ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল। এই ম্যাচের জয়ী দল মঙ্গলবার অকল্যান্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেমিফাইনালে খেলবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print