বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » ইয়েমেনে মসজিদে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৭

ইয়েমেনে মসজিদে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৭

142685308

ইয়েমেনের রাজধানী সানায় দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় আত্মঘাতী হামলা হয়েছে। স্কাই নিউজের সবশেষ খবরে বলা হয়েছে, নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৭ জনে।

 

তবে বিবিসি, রয়টার্স ও আলজাজিরার খবরে এ সংখ্যা কম বলা হয়েছে। নিহতদের সংখ্যা বাড়ছে-েএ তথ্য নিশ্চিত করেছে তারা।

 

সানায় অবস্থিত শিয়াপন্থি হুতিদের এই দুই মসজিদে শত শত শিয়া জুমার নামাজ আদায় করছিলেন। বদর ও আল-হাশুশ মসজিদ দুটি শিয়াদের কেন্দ্রীয় মসজিদ হিসেবে বিবেচিত।

 

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বদর মসজিদে তিনি দুটি বোমা বিস্ফোরণের শব্দ শুনেছেন। তিনি বলেন, ‘আমি নামাজ আদায়ের জন্য মসজিদে যাচ্ছিলাম। তখন প্রথম বিস্ফোরণের শব্দ শুনি। কিছু সময় পরই দ্বিতীয় বিস্ফোরণ হয়।’

 

ইয়েমেনের রাজধানী সানা সম্প্রতি দখল করেছে হুতিরা। তারা প্রেসিডেন্ট হাদিকে বিতাড়িত করে নিজস্ব শাসন ব্যবস্থা কায়েম করেছে। প্রেসিডেন্ট হাদি অবস্থান নিয়েছেন এডেন শহরে। বৃহস্পতিবার তার এডেনের বাসভবনে বিমান হামলা চালায় অজ্ঞাত ব্যক্তিরা। এর পর দিনই সানায় শিয়াদের দুটি মসজিদের হামলার ঘটনার মধ্যে সম্পর্ক থাকতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।

 

হুতিদের সঙ্গে সরকারের সমঝোতা না হওয়ার পর থেকে গত কয়েক মাসে দেশটিতে অসংখ্য হামলার ঘটনা ঘটেছে। প্রতিদিন দেশটিতে মানুষ মরছে। সুন্নিপন্থি সরকার অভিযোগ করে, হুতি শিয়াদের সাহায্য করছে ইরান। হুতিরা পাল্টা অভিযোগ করে থাকে, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত সুন্নিপন্থি সরকারকে সহায়তা করছে।

 

তথ্যসূত্র : আলজাজিরা অনলাইন

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print