মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বিশ্বসেরা একাদশে মাহমুদুল্লাহ

বিশ্বসেরা একাদশে মাহমুদুল্লাহ

mahmudআন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম ও ক্রিকেট বোদ্ধারা তৈরি করেছেন গ্রুপ পর্বের সেরা একাদশ। নিউজিল্যান্ডের ঐতিহ্যবাহী পত্রিকা ‘নিউজিল্যান্ড হেরাল্ড’ ক্রীড়া বিষয়ক আন্তর্জাতিক অনলাইন পোর্টাল ‘ব্লিচার রিপোর্ট’, ‘স্পোর্টজউইকি’র মতো গণমাধ্যম নিজ নিজ সেরা একাদশ প্রকাশ করেছে।

বাংলাদেশ ক্রিকেট দলের টপ অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ সবগুলো সেরা একাদশেই ঠাঁই করে নিয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরি তুলে নেন এই ডানহাতি ব্যাটসম্যান। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষেও টানা সেঞ্চুরি করে বিশ্ব ক্রীড়ামোদীদের নজর কাড়েন তিনি। বিশ্বকাপে তার ব্যাটিং গড় ৮৬।

বিশ্বসেরা একাদশে স্বাগতিক নিউজিল্যান্ডের সর্বোচ্চ তিনজন ঠাঁই পেয়েছেন। ভারত ও অস্ট্রেলিয়া দলের দুজন করে প্রতিনিধি রয়েছেন একাদশে। মারকুটে উদ্বোধনী ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম অধিনায়ক নির্বাচিত হয়েছেন।

শ্রীলঙ্কার টপ অর্ডার ব্যাটসম্যান কুমার সাঙ্গকারা টানা চারটি সেঞ্চুরি হাঁকিয়ে সেরা একাদশে জায়গা করে নিলেও ফর্মে থাকা উদ্বোধনী ব্যাটসম্যান তিলকারত্নে দিলশান রয়েছেন দ্বাদশ খেলোয়াড় হিসেবে।

অন্যদিকে গ্রুপ পর্ব থেকে জিম্বাবুয়ে বিদায় নিলেও, অধিনায়ক ব্রেন্ডন টেইলর ৪৩৩ রান সংগ্রহ করে জায়গা করে নিয়েছেন বোদ্ধাদের সেরা একাদশে।

সেরা একাদশ:
ব্রেন্ডন ম্যাককালাম (অধিনায়ক), শিখর ধাওয়ান, কুমার সাঙ্গাকারা (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, এবি ডি ভিলিয়ার্স, ব্রেন্ডন টেইলর, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল ভেট্টোরি, ট্রেন্ট বোল্ট, মোহাম্মদ সামি, মিচেল স্টার্ক।

দ্বাদশ খেলোয়াড়: তিলকারত্নে দিলশান।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print