বৃহস্পতিবার , ১৬ আগস্ট ২০১৮
মূলপাতা » ফুটবল » সাতদিন ধরে খোঁজ নেই পুতিনের

সাতদিন ধরে খোঁজ নেই পুতিনের

পুতিনেএক সপ্তাহেরও বেশি সময় ধরে এক বারের জন্য প্রকাশ্যে দেখা যায়নি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে। এমনকি হঠাৎই বাতিল হয়েছে তাঁর কাজাখাস্তান সফর। স্থগিত রাখা হয়েছে পূর্বনির্ধারিত সব বৈঠক। এখন তাই প্রশ্ন উঠেছে, কোথায় গেলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন?
কানাঘুষো এ প্রশ্নের নানা জবাবও ভেসে বেড়াচ্ছে বাতাসে। অনেকে বলছেন, অজানা জ্বরে ভুগছেন পুতিন। আবার এমনও শোনা যাচ্ছে, নিজের প্রেমজ সন্তানকে দেখতে সুইজারল্যান্ডে গিয়েছেন প্রেসিডেন্ট। কেউ কেউ বলছেন, জ্বর নয়, স্ট্রোক করেছে পুতিন। আবার জল্পনা এও রয়েছে নিশ্চুপে বিদ্রোহ ঘটে গিয়েছে রাশিয়ায়। ক্রেমলিনে বন্দি রয়েছেন দেশনায়ক। প্রেসিডেন্ট আর নেই, এমনটাও বলছেন অনেকে। ৬২ বছর বয়সে তাঁর অকালমৃত্যুর খবর গোপন রাখা হয়েছে গোটা বিশ্বের থেকে।
এমন সব জল্পনা জোরদার হতেই ক্রেমলিন অবশ্য নড়েচড়ে বসেছে। তড়িঘড়ি সরকারের পক্ষ শুক্রবারের কিছু ছবি প্রকাশ করা হয়েছে। সরকারি চ্যানেল ‘রাশিয়া ২৪’ পুতিনের বৈঠকের একটি ভিডিওটিও সম্প্রচার করেছে। যদিও অন্যান্য সংবাদপত্রে এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলা হয়নি।
প্রেসিডেন্টের মুখপাত্র এস পেসকভ বলেন, ‘উনি ভাল আছেন।’
নাম প্রকাশে অনিচ্ছুক এক রুশ সাংবাদিক বলেন, ‘যদি মার্কিন প্রেসিডেন্ট মারা যান, পরিস্থিতি খুব কিছু বদলাবে না। কিন্তু রাশিয়ায় যদি তেমন কিছু ঘটে, সব বদলে যাবে। জানি না, ভাল হবে, না মন্দ…। মনে হয় খারাপই হবে।’


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print