শনিবার , ২১ জুলাই ২০১৮
মূলপাতা » টেনিস » সোমবার দেশব্যাপী ছাত্রদলের বিক্ষোভ

সোমবার দেশব্যাপী ছাত্রদলের বিক্ষোভ

chatrodalসোমবার দেশের সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। রবিবার দুপুরে সংগঠনের সহ সভাপতি নাজমুল হাসান স্বাক্ষরিত এক বিবৃতিতে ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান এ কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে বলা হয়, সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী সাবেক ছাত্রদল নেতা ও বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে গ্রেফতারের পর অস্বীকার এবং দেশব্যাপী ছাত্রদল নেতাদের হত্যা, গুম, গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রদল।

বিবৃতিতে ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক দাবি করেন, সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য রাষ্ট্রীয়ভাবে সন্ত্রাস চালাচ্ছে। পরিকল্পিতভাবে মানুষ হত্যা, অপহরণ, গুম এ সরকারের প্রধান বৈশিষ্ট্যে পরিণত হয়েছে। গ্রেফতার করে থানায় নিয়ে গুলি করে আহত ও পুঙ্গ করে দেওয়া সরকারের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিদিনের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে। প্রতিনিয়ত দেশের আইন, সংবিধান এবং মানবাধিকার লঙ্ঘন করে সরকার বাংলাদেশকে বিশ্বের দরবারে মানবিক বিপর্যয়ের একটি দেশ হিসেবে পরিচিত করেছে।

বিবৃতিতে তারা আরও বলা হয়, কারও নামে মামলা থাকলে তাকে আইন অনুযায়ী গ্রেফতার করে আদালতে সোপর্দ করতে পারেন, কিন্তু গ্রেফতার করে দিনের পর দিন নিখোঁজ করে রাখার এখতিয়ার কোনও বাহিনীকে দেওয়া হয়নি। ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষিত কর্মসূচি সংশিষ্ট ইউনিটের নেতাকর্মীদের যথাযথভাবে পালনের নির্দেশ দেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print