শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » অন্যান্য » সালাহ উদ্দিনকে নিয়ে রুলের শুনানি সোমবার

সালাহ উদ্দিনকে নিয়ে রুলের শুনানি সোমবার

20150208013659বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে খুঁজে বের করে আদালতে হাজির করার বিষয়ে করা আবেদনের বিষয়ে আগামীকাল সোমবার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।
আজ রোববার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানির জন্য ওই দিন ধার্য করেন।
এদিকে ডিবি পরিচয়ে অস্ত্রধারীরা তুলে নেওয়ার পর পাঁচ দিনেও হদিস মেলেনি  বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদের।
রোববার আদালতে জমা দেয়া এক প্রতিবেদনে আইনশৃঙ্খলা বাহিনীগুলো জানিয়েছে পাঁচ দিন ধরে খুঁজেও সালাহ উদ্দিন আহমেদের কোনো ‘সন্ধান পাওয়া যায়নি’।
এদিন সকালে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ সুপ্রিম কোর্টে সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, আমরা এসবি, সিআইডি, র‌্যাব, ডিএমপি ও পুলিশ হেড কোয়ার্টার থেকে পাঁচটি রিপোর্ট পেয়েছি। সবাই জানিয়েছে তারা সালাউদ্দিনের কোনো সন্ধান এখনও পায়নি।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল আরো বলেন, আদালত রুল জারির আগে থেকেই আইন-শৃঙ্খলা বাহিনী সালাউদ্দিনকে গ্রেফতারের জন্য খুঁজছিল। রুল জারির পর তিনি (সালাহ উদ্দিন) কোথায় আছেন তা জানার জন্য কার্যক্রম অব্যাহত আছে।
পরিবারের অভিযোগ, গত ১০ মার্চ রাতে উত্তরার একটি বাসা থেকে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিনকে তুলে নিয়ে গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে সরকার বা আইনশৃঙ্খলা বাহিনী তা অস্বীকার করেন।
এই প্রেক্ষাপটে সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ স্বামীর খোঁজ চেয়ে হাই কোর্টে গেলে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের বেঞ্চ গত বৃহস্পতিবার একটি রুল জারি করেন।
সালাহ উদ্দিনকে কেন খুঁজে বের করে আদালতে হাজিরের নির্দেশ দেয়া হবে না- সরকারকে তা রোববারের মধ্যে জানাতে বলা হয়।
সে অনুযায়ী বিভিন্ন বাহিনীর পক্ষ থেকে এই প্রতিবেদন অ্যাটর্নি জেনারেলের দফতরে জমা দেয়া হয়।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print