বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » বাণিজ্যিক ভবনে আগুন, দমকল কর্মীসহ অসুস্থ ৪

বাণিজ্যিক ভবনে আগুন, দমকল কর্মীসহ অসুস্থ ৪

fireরাজধানীর মতিঝিলের দিলকুশায় বাণিজ্যিক বহুতল একটি ভবনে আগুন লেগেছে। বিকাল সাড়ে তিনটার দিকে লাগা আগুন রাত নয়টায়ও নিয়ন্ত্রণে আসেনি। ফায়ার সার্ভিসের দশটি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিস সদর দপ্তরের সহকারী পরিচালক রফিকুল ইসলামসহ (৫০) চারজন আহত হয়েছেন। রফিকুল ইসলামকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থ অন্য তিনজন হচ্ছেন- দমকলকর্মী এফ ও আজাদ, স্বেচ্ছাসেবক কাজী আনোয়ার হোসেন ও জাকারিয়া আহমেদ। তারা ঘটনাস্থলেই রেডক্রিসেন্ট মেডিকেল টিমের কাছে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন।
এছাড়া আর কেউ হতাহত হয়নি বলে ফায়ার সার্ভিসের লোকজন নিশ্চিত করেছেন। ভবনের ভেতর থেকে এখনো প্রচুর ধোঁয়া বের হচ্ছে এবং এই ধোঁয়ার কারণেই দমকলকর্মীদের পরিস্থিতি নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে।
দমকল বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা আতাউর রহমান জানান, শনিবার বিকেল ৩টা ২২ মিনিটে ৬৩ দিলকুশার সাত তলাবিশিষ্ট আমানউল্লাহ ভবনের দ্বিতীয় তলায় বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফিন্যান্স কোম্পানি লিমিটেডের কার্যালয়ে আগুন লাগে। শনিবার রাত সোয়া ৮টা পর্যন্ত দমকল বাহিনীর ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে।
সন্ধ্যা সোয়া ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণের সার্বিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন ফায়ার সার্ভিসের পরিচালক মেজর একেএম শাকিল নেওয়াজ। প্রচণ্ড ধোঁয়ার কারণে আগুন নেভাতে সময় লাগছে বলে তিনি জানান।
তিনি বলেন, ‘কার্যালয়ের ভেতরে বিভিন্ন উপকরণ পুড়ে যাওয়ায় ধোঁয়া বিষাক্ত হয়ে গেছে। এ কারণে ভেতরে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রণে আনা কঠিন হয়ে পড়েছে।’ তিনি বলেন, ‘আমরা এখন অফেন্সিভওয়ে বাদ দিয়ে ডিফেন্সিভওয়েতে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছি।’
এদিকে, বিকাল ৫টার দিকে উদ্ধার কাজের সময় অসুস্থ হয়ে পড়ায় দমকল বাহিনীর সদর দপ্তরর সহকারী পরিচালক রফিকুল ইসলামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুনের ধোয়ায় রফিকুল ইসলাম অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তাকে ঢামেক হাসপাতালে আনা হয়।
ভবনটিতে আল-আরাফাহ ইসলামী ব্যাংক, ইসলামী ব্যাংক, প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট করপোরেশন ও প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানির কার্যালয় রয়েছে।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print