বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » অন্যান্য » আইসিটি মামলায় ৫ দিনের রিমান্ডে ফারাবী

আইসিটি মামলায় ৫ দিনের রিমান্ডে ফারাবী

farabiব্লগার অভিজিৎ রায় হত্যাকাণ্ডের ঘটনায় আটক শাফিউর রহমান ফারাবীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের একটি মামলায় পাঁচদিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। শনিবার দুপুরে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক মোস্তাফিজুর রহমান এ রিমান্ডের আদেশ দেন।

এর আগে শনিবার সকালে তার বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মামলাটি দায়ের করেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ইন্সপেক্টর ফজলুর রহমান। পরে এ মামলায় গোয়েন্দা পুলিশ তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানান। আদালত শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২ মার্চ যাত্রাবাড়ী এলাকা থেকে অভিজিৎ হত্যাকাণ্ডের প্রধান সন্দেহভাজন হিসেবে হিযবুত তাহরির সদস্য শাফিউর রহমান ফারাবীকে আটক করে র‌্যাব। এরপর তাকে গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরদিন ৩ মার্চ গোয়েন্দা পুলিশ ফারাবীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে। ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক রেজাউল করিম ওইদিন তার ১০ দিনের রিমাণ্ডের আদেশ দেন।

রমনা থানার ওসি মশিউর রহমান জানান, বিভিন্ন ব্যক্তিকে হত্যার হুমকি দেওয়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধনী-২০১৩)-এর একাধিক ধারায় ফারাবীর বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে। এছাড়া বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় তসলিমা নাসরিনের লেখা প্রকাশিত হওয়ায় সম্পাদক নঈম নিজামকে হত্যার হুমকি দেন ফারাবী। মামলায় এ বিষয়ও উল্লেখ করা রয়েছে।

গত ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টার সময় মুক্তমান ব্লগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞানবিষয়ক লেখক অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। একই ঘটনায় তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাও গুরুতর আহত হন। দুর্বৃত্তদের চাপাতির আঘাতে তার বাম হাতের বৃদ্ধাঙ্গুলিটি বিচ্ছিন্ন হয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য বন্যাকে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়া হয়।

হত্যাকাণ্ডের পরদিন অভিজিতের বাবা অধ্যাপক অজয় রায় বাদী হয়ে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print