বৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » সেরাদের তালিকায় টাইগারদের অবস্থান

সেরাদের তালিকায় টাইগারদের অবস্থান

Bangladeshনিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচের মধ্য দিয়ে ২০১৫ বিশ্বকাপের গ্রুপ পর্ব শেষ করেছে বাংলাদেশ। এর আগের ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন টাইগাররা। শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ লড়াই করেও হার মেনেছেন ৩ উইকেটে। বল হাতে সাকিব আল হাসান ৪টি উইকেট নিয়েছেন। আর ব্যাট হাতে মাহমুদউল্লাহ রিয়াদ টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন। চলুন দেখা যাক, সর্বোচ্চ রান ও উইকেট-শিকারিদের তালিকায় বাংলাদেশের বোলার ও ব্যাটসম্যানরা কোন অবস্থানে রয়েছেন।

 

ব্যাটসম্যানদের অবস্থান : চলতি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের ৫০ জনের তালিকায় বাংলাদেশের মাহমুদউল্লাহ রিয়াদ রয়েছেন চতুর্থ স্থানে। ৬ ম্যাচে ৩৪৪ রান করেছেন তিনি। এই রান করতে তিনি দুটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করেছেন। ২৭১ রান নিয়ে ১৪তম স্থানে আছেন মুশফিকুর রহিম। ১৮৬ রান নিয়ে ৩০তম স্থানে অবস্থান করছেন সাকিব আল হাসান। ১৫২ রান নিয়ে সাব্বির রহমান রুম্মন রয়েছেন ৪২তম স্থানে। আর ১৪৬ রান নিয়ে ৪৭তম স্থানে রয়েছেন সৌম্য সরকার।

 

বোলারদের অবস্থান : ২০১৫ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীদের তালিকায় ৭ উইকেট নিয়ে ৩৯তম স্থানে রয়েছেন সাকিব আল হাসান। সমসংখ্যক উইকেট নিয়ে ৪০তম স্থানে আছেন রুবেল হোসেন। ৬ উইকেট নিয়ে ৪৪তম স্থানে আছেন মাশরাফি বিন মুর্তজা । সমসংখ্যক উইকেট নিয়ে ৪৮তম স্থানে আছেন তাসকিন আহমেদ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print