শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » অন্যান্য » বাঁশেরকেল্লার অ্যাডমিন ফাহাদ গ্রেফতার

বাঁশেরকেল্লার অ্যাডমিন ফাহাদ গ্রেফতার

bassherkella-adminফেসবুক পেজ বাঁশেরকেল্লার প্রধান অ্যাডমিন কে এম জিয়াউদ্দিন ফাহাদকে (৩০) গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে কুমিল্লা ক্যাডেট কলেজের আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
পুলিশ জানিয়েছে, ফাহাদ বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের প্রচার বিভাগের প্রধান সমন্বয়ক ও বাঁশেরকেল্লাসহ অর্ধশতাধিক ফেসবুক পেজের এডিটোরিয়াল অ্যাডমিন। তার কাছ থেকে একটি ল্যাপটপ ও দুটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়েছে।
শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।
এতে বলা হয়, ‘গ্রেফতারকৃত আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের প্রচার বিভাগের প্রধান সমন্বয়ক হিসেবে বর্তমানে নিয়োজিত এবং নিজ নামে ও ছদ্মনামে অর্ধশতাধিক ফেসবুক আইডি ও ই-মেইল আইডি খুলে বাঁশেরকেল্লা এবং বাঁশেরকেল্লা ইউএসএ ফেসবুক পেজের এডিটোরিয়াল অ্যাডমিন হিসেবে দায়িত্ব পালন করে আসছে। এছাড়াও ‘ট্রুথ ফাইটার’ ফেসবুক আইডি-এর মাধ্যমে আরও অর্ধশতাধিক পেজ পরিচালনা করেন।”
পুলিশ জানিয়েছে, ফাহাদ ‘বাঁশেরকেল্লা’, ‘তিতুমীরের বাঁশেরকেল্লা’, ‘আওয়ামী ট্রাইব্যুনাল’, ‘বাকশাল নিপাত যাক’, ‘আই অ্যাম বাংলাদেশি’, ‘ডিজিটাল রূপে বাকশাল’, ‘বিএএন বাঁশখালী নিউজ-২৪’, ‘ইসলামী অনলাইন অ্যাক্টিভিস্ট’, ‘তরুণ প্রজন্ম’, ‘বাঁশেরকেল্লা ইউএসএ’, ‘ভিশন ২০২১’ ইত্যাদিসহ অর্ধশতাধিক ফেসবুক পেজের এডিটোরিয়াল অ্যাডমিন হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘ফাহাদ সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ভিভিআইপি, দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ, পুলিশ, সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ ও র‌্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক ও বিভ্রান্তিকর বক্তব্য গ্রাফিকসহ অন্যান্য সফট্ওয়ার ব্যবহার করে তার ওপরে ডিজাইন করে পোস্ট করত। তার এ পোস্টসমূহ ছাত্রশিবিরের প্রচার বিভাগের দায়িত্বপ্রাপ্ত অন্যান্য সহযোগীদের মাধ্যমে ব্যাপক প্রচার করত।’
ছাত্রশিবিরের প্রতি সহানুভূতি তৈরি ও সরকারের বিরুদ্ধে জনমত গঠনে এ প্রচারণা চালানোর কথা তিনি জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন বলেও জানিয়েছে পুলিশ।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print