রবিবার , ২২ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » মাহমুদউল্লাহ- সৌম্যর হাফ সেঞ্চুরি

মাহমুদউল্লাহ- সৌম্যর হাফ সেঞ্চুরি

bd cric

ইনিংসের শুরুতে নিউজিল্যান্ডের বোলিং তোপের ধাক্কা কাটিয়ে উঠেছে বাংলাদেশ। ২৭ রানে ২ উইকেট হারিয়ে বসা বাংলাদেশের ইনিংসের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। দুজনেই তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। তবে হাফ সেঞ্চুরির পর উইকেট বিলিয়ে প্যাভিলিয়নে ফিরেছেন সৌম্য।

বিশ্বকাপে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টানা তিন ম্যাচে পঞ্চাশ’র বেশি রান করলেন মাহমুদউল্লাহ। তিনি পূর্ণ করেন ১৩তম হাফ সেঞ্চুরি। মাহমুদউল্লাহ- সৌম্য দ্বিতীয় উইকেটে ৯০ রানের জুটি গড়েন। দলীয় ১১৭ রানে সৌম্য আউট হন। তিনি ৫১ রান করেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩২ ওভার শেষে বাংলাদেশ ৩ উইকেটে ১৩১ রান তুলেছে। মাহমুদউল্লাহ রিয়াদ ৫৮, সাকিব ৪ রানে ব্যাট করছেন।

বৃহস্পতিবারও হ্যামিল্টনে বৃষ্টি হয়েছে। উইকেট দুদিন ধরে ঢাকা ছিল। ট্রেন্ট বোল্টের বোলিংয়ে দেখা গেল যার সুবিধাটুকু। বিশাল লম্বা লম্বা সুইং, গতির ঝড় নিয়ে হাজির হয়েছিলেন বোল্ট-সাউদিরা।

চোখে সর্ষে ফুল দেখার যোগাড় ইমরুল-তামিমদের। শুরুর এই কাঁপাকাঁপির সময়টা  কোনো আঘাত ছাড়াই কাটানোর চেষ্টা করেছিল বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত পারেনি টাইগাররা অক্ষত থাকতে। ২৭ রানেই ২ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

দলীয় ৪ রানে বোল্টের বলে বোল্ড হন ইমরুল কায়েস (২)। নড়বড়ে সময়টা প্রায় কাটিয়ে উঠেছিলেন তামিম ইকবাল। কিন্তু বোল্টের শিকার হয়েছেন তিনিও। স্লিপে ক্যাচ দিয়ে ফিরেন তিনি ২৭ বলে ১৩ রান করে।

এদিকে বিশ্রামই নিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন সাকিব আল হাসান। মাশরাফির বিশ্রামের বিষয়টি ঘুরে ফিরে আসছিল বাংলাদেশের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ার পরই। দোটানায় থাকলেও শেষ পর্যন্ত না খেলার সিদ্ধান্তই নিয়েছেন মাশরাফি।

বাংলাদেশের একাদশে এসেছে দুটি পরিবর্তন। মাশরাফির জায়গায় নাসির হোসেন, আরাফাত সানির জায়গায় তাইজুল হোসেন সুযোগ পেয়েছেন একাদশে। বিশ্বকাপে তাইজুলের প্রথম ম্যাচ।বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। শুক্রবার হ্যামিলটনের সেডন পার্কে টস জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

 

বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হয় ম্যাচটি। এই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন সাকিব আল হাসান। পায়ে চোট থাকায় বিশ্রাম দেওয়া হয়েছে মূল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে।

 

টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৭ রানের মধ্যেই বিদায় নিয়েছেন দুই ওপেনার তামিম ইকবাল ও  ইমরুল কায়েস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯.৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ২৭ রান। সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ ব্যাট করছেন।

 

ইনিংসের পঞ্চম ওভারে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে ফিরে গেছেন ইমরুল কায়েস (২)। এনামুল হকের ইনজুরিতে বিশ্বকাপে সুযোগ পাওয়া ইমরুল আগের ম্যাচেও ২ রান করেছিলেন।

 

মাশরাফির বদলে এই ম্যাচে একাদশে ঢুকেছেন নাসির হোসেন। এ ছাড়া আরাফাত সানীর পরিবর্তে খেলছেন তাইজুল ইসলাম।

 

বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে, আরাফাত সানির জায়গায় এসেছেন আরেক বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। মাশরাফির বদলে কোনো পেসার নেওয়া হয়নি। এই বিশ্বকাপে দ্বিতীয় বারের মতো খেলতে নেমেছেন নাসির হোসেন।

নিউ জিল্যান্ড দলে চোট পাওয়া অ্যাডাম মিল্নের জায়গায় এসেছেন মিচেল ম্যাকক্লেন্যাগ্যান

বিশ্বকাপে এ পর্যন্ত পাঁচ ম্যাচের সবকটিতে জিতে ‘এ’ গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। অন্যদিকে পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতে জয় পেয়েছে বাংলাদেশ। একটি ম্যাচে পরাজিত হয়েছে। আর একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে টাইগারদের। মোট ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে টাইগাররা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print