শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » অন্যান্য » সালাহ উদ্দিনকে খুঁজে বের করতে হাইকোর্টের রুল

সালাহ উদ্দিনকে খুঁজে বের করতে হাইকোর্টের রুল

20150208013659বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে খুঁজে বের করে কেন আগামী রবিবারের মধ্যে আদালতে হাজির করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

বৃহস্পতিবার শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের যুগ্ম-বেঞ্চ এ রুল জারি করেন।

এর আগে সকালে ২৪ ঘণ্টার মধ্যে সালাহ উদ্দিনকে হাজিরের নির্দেশনা চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদন করেন তার স্ত্রী হাসিনা আহমেদ।

রিটে বিবাদী করা হয়েছে- স্বরাষ্ট্র সচিব, আইজিপি ও ডিএমপির কমিশনারকে।

হাসিনা আহমেদের পক্ষে আবেদনটি দাখিল করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার ও এজে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত মঙ্গলবার রাত ১০টার পর পুলিশ, ডিবি এবং র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর ২০/৩০ জন সদস্য সালাহ উদ্দিন আহমেদকে উত্তরার একটি বাসা থেকে তুলে নিয়ে যায়। এ সময় ওই বাসার দুই পুরুষ ও নারী কর্মীকে আটক করে নিয়ে যায় বলে বিএনপি দাবি করেছে।

গতকাল বুধবার এক বিবৃতিতে এই দাবি করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

এর আগে সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ আরটিএনএন-কে বলেন, ‘মঙ্গলবার রাত ১০টার পর থেকে তার কোনো খোঁজ পাচ্ছেন না, মুঠোফোনটিও বন্ধ রয়েছে।’

তিনি বলেন, ‘সালাহ উদ্দিন উত্তরার কোনো এক বাসায় ছিলেন। মঙ্গলবার রাত ১০টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর লোক তাকে তুলে নিয়ে যায়। ওই বাসার কাজের লোককেও বেঁধে নিয়ে যায় তারা।’

তাকে ওই বাসার কেয়ারটেকার ঘটনাটি জানিয়েছেন বলেও জানান সালাহ উদ্দিনের স্ত্রী।

প্রসঙ্গত, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেপ্তারের পর চলমান সরকার বিরোধী আন্দোলন-সংগ্রামে বিএনপিসহ ২০-দলের অন্যতম মুখপাত্র হিসেবে ভূমিকা পালন করে আসছিলেন সালাহ উদ্দিন আহমে


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print