শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » নিউজিল্যান্ডের বিপক্ষে অধিনায়ক সাকিব!

নিউজিল্যান্ডের বিপক্ষে অধিনায়ক সাকিব!

সাকিব আল হাসানেইতিহাস গড়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে বাংলাদেশ। আর বাংলাদেশকে প্রথমবারের মত শেষ আটে উঠিয়েছেন মাশরাফি বিন মর্তুজা।

 

স্বর্ণাক্ষরে লিখা থাকবে মাশরাফির নাম। মুশফিকুর রহিমের পরিবর্তে গত বছরের শেষ দিকে জিম্বাবুয়ে সিরিজ থেকে দ্বিতীয়বারের মত অধিনায়কত্বের ভার নেন মাশরাফি। এতে চমক দেখান মাশরাফি। তার হাত ধরে জিম্বাবুয়ে সিরিজে ৫-০ জয় পায় বাংলাদেশ।

 

এরপর বিশ্বকাপের প্রথম ম্যাচেও জয়ের স্বাদ নেয় মাশরাফি এন্ড কোং। শ্রীলঙ্কার বিপক্ষে হেরে গেলেও স্কটল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে জয়ের রেকর্ড ধরে রাখেন মাশরাফি। দ্বিতীয়বার দায়িত্ব নেওয়ার পর মাশরাফির হাত ধরে ১০টি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। জয় এসেছে ৮টিতে। আর একটিতে পরাজয় আর একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

 

সব মিলিয়ে মাশরাফি বেশ ভালোমতই দলকে নেতৃত্ব দিচ্ছেন। কিন্তু সেই মাশরাফিকে বিশ্বকাপের পরবর্তী ম্যাচে না পাওয়ার সম্ভাবনা তৈরী হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে মাশরাফি ডানপায়ে পায়ের পেছনের পেশির চোটে ভুগছিলেন। নতুন করে গলা ব্যাথাও যুক্ত হয়েছে তার।

 

শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কোয়ার্টার ফাইনালের আগে বাংলাদেশের এ ম্যাচ শুধুই আনুষ্ঠানিকতার। এজন্য টিম ম্যানেজমেন্ট চাইছে মাশরাফিকে বিশ্রামে রাখতে। মাশরাফিকে দলে নেওয়া হবে কিনা তা এখনও নিশ্চিত করেননি কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

 

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে জানান, ‘আগামীকাল (শুক্রবার) সকালে মাশরাফির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’ এদিকে মাশরাফির পরিবর্তে সহ-অধিনায়ক সাকিব আল হাসান বাংলাদেশকে নেতৃত্ব দিবেন বলে ধারণা করা হচ্ছে।

 

সাকিব এর আগেও বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন। ২০১১ সালে সাকিবের নেতৃত্বেই ঘরের মাঠে বিশ্বকাপ খেলেছিল বাংলাদেশ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print