শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্রামে থাকবেন মাশরাফি!

নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্রামে থাকবেন মাশরাফি!

মাশরাফিইংল্যান্ডের বিপক্ষে শ্বাসরূদ্ধকর জয়ের সময়ই দেখা গেছে মাশরাফিকে খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতে। বোলিং মার্কে যখন তিনি যাচ্ছিলেন, তখন তাকে খোঁড়াতে দেখে অনেকেই চমকে উঠেছিলেন- এই না জানি বাংলাদেশের সবচেয়ে লড়াকু ক্রিকেটারটিকে মাঠের বাইরে চলে যেতে হয়।

ইংল্যান্ডের বিপক্ষে হয়তো মাঠের বাইরে যাননি, তবে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্রাম দেওয়ার হতে পারে বাংলাদেশ দলের অধিনায়ককে। টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে এ খবর। সে ক্ষেত্রে কিউইদের বিপক্ষে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক সাকিব আল হাসান।

মাশরাফি এমনিতেই ইনজুরি প্রবণ। হাঁটুতে বেশ কয়েকবার অস্ত্রোপচার করাতে হয়েছে তার। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা সব সময়ই শঙ্কায় থাকেন, কখন ইনজুরিতে পড়ে তিনি আবার মাঠের বাইরে চলে যান- এ নিয়ে। এ কারণেই কোয়ার্টার ফাইনালের জন্য শঙ্কামুক্ত থাকতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে তাকে বিশ্রাম দেওয়ার কথা ভাবা হচ্ছে।

ইংল্যান্ডকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই যেহেতু বাংলাদেশ দল কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে, তখন শেষ ম্যাচটি নিয়ে এত মাথা ব্যাথা নেই। তারওপর, এবারের বিশ্বকাপে সবচেয়ে উড়ন্ত দলটির মুখোমুখি হতে হচ্ছে টিম বাংলাদেশকে। হ্যামিলটনে শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হওয়া ম্যাচটিতে তাই খুব বেশি চিন্তা না করে টিম ম্যানেজমেন্ট এখন থেকেই কোয়ার্টার ফাইনালের চিন্তা শুরু করে দিয়েছে।

শেষ আটে বাংলাদেশের প্রতিপক্ষ এখনও নিশ্চিত নয়। নিউজিল্যান্ডের কাছে হেরে গেলে ‘এ’ গ্রুপের চতুর্থ দল হিসেবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দলের মুখোমুখি হবে বাংলাদেশ। সে ক্ষেত্রে সম্ভাবনা বেশি ভারতের মুখোমুখি হওয়ার। আর যদি নিউজিল্যান্ডকে হারিয়ে দেওয়া যায়, তাহলে গ্রুপে তৃতীয় কিংবা দ্বিতীয় হয়েই কোয়ার্টারে উঠবে বাংলাদেশ। তখন প্রতিপক্ষ হতে পারে দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান কিংবা ওয়েস্ট ইন্ডিজ। প্রতিপক্ষ যেই হোক, বাংলাদেশ এখন এসব চিন্তা না করে কোয়ার্টার প্রস্তুতি নিয়েই বেশি ভাবছে। সে ক্ষেত্রে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি হয়ে দাঁড়াল এক প্রকার ‘প্রস্তুতি’ ম্যাচে।

এ কারণেই নিউজিল্যান্ডের বিপক্ষে মাশরাফিকে বিশ্রাম দেওয়ার চিন্তা করছে টিম ম্যানেজমেন্ট। যাতে কোয়ার্টার ফাইনাল নিয়ে টাইগার অধিনায়ক কোন প্রকার ঝুঁকির মধ্যে পড়ে না যান। মূলতঃ ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের জয় এসেছে টিম স্পিরিটের কারণেই। কেউ ব্যাটিংয়ে, কেউ বোলিংয়ে কিংবা কেউ ফিল্ডিংয়ে অবদান রেখে বাংলাদেশকে এনে দিয়েছেন ঐতিহাসিক জয়।

আর নিশ্চিত করেই বলা যায়, দলের মধ্যে এই স্পিরিট তৈরীতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন অধিনায়ক হিসেবে মাশরাফিই। কোয়ার্টার ফাইনালেও অধিনায়কের বলে আগুন ঝরবে, দলের সবাইকে এক সুতোয় গেঁথে বংলাদেশকে নিয়ে যাবেন স্বপ্নের সেমিফাইনালে- এমন প্রত্যাশাই ভক্ত-সমর্থকদের। নড়াইল এক্সপ্রেসকে শেষ আটে আরও গতিময় দেখতেই তাই হ্যামিলটনে তাকে বিশ্রামে রাখার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print