মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » আশরাফুলকে টপকে শীর্ষে মুশফিক

আশরাফুলকে টপকে শীর্ষে মুশফিক

mushfiqur-rahimবিশ্বকাপের এক আসরে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক এখন মুশফিকুর রহিম। সোমবার ইংল্যান্ডের বিরুদ্ধে ৮৯ রানের অনবদ্য ইনিংস খেলে মুশফিক এই কীর্তি গড়েন। মুশফিক টপকে গেছেন মোহাম্মদ আশরাফুলকে।

চলমান বিশ্বকাপে ৪ ম্যাচে মুশফিকের সংগ্রহ ৬৪.০০ গড়ে ২৫৬ রান। তিনটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সর্বোচ্চ ৮৯ রান করেছেন সোমবারই। এর আগে ২০০৭ বিশ্বকাপে আশরাফুল ২১৬ রান করেছিলেন ৯টি ম্যাচ খেলে। তার গড় ছিল ৩৬.০০, সর্বোচ্চ ৮৭ রান করেছিলেন তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

মুশফিক টপকে গেলেও আশরাফুলকে ধরে ফেলেছেন বিশ্বকাপে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান মাহমুদউল্লাহ রিয়াদ। ৪ ম্যাচে ৫৪.০০ গড়ে ২১৬ রান করেছেন মাহমুদউল্লাহ। ২০০৭ বিশ্বকাপে ৯ ম্যাচে ২০২ রান করেছিলেন সাকিব আল হাসান।

সোমবার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাট হাতে হাফ সেঞ্চুরির পর উইকেটের পেছনে চারটি ক্যাচ নিয়েছেন মুশফিক। যা তাকে পাইয়ে দিয়েছে নতুন রেকর্ডের পাতায়। বিশ্বকাপে পাঁচটি ক্যাচ নিয়ে শীর্ষে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের র্যা ডলি জ্যাকবস।তিনি অপরাজিত ৮০ রান ও ৫টি ক্যাচ নিয়েছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৯৯৯ বিশ্বকাপে।

মুশফিকের সঙ্গে সমান্তরালে রয়েছেন অস্ট্রেলিয়ার ব্র্যাড হ্যাডিন ও কুমার সাঙ্গাকারা। হ্যাডিন ৫৫ রান ও চারটি ক্যাচ, সাঙ্গাকারা চার ক্যাচের সঙ্গে ৯২ রান করেছিলেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print