সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের সহজ জয়

আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের সহজ জয়

koli-1শেখর ধাওয়ানের শতক ও রহিত শর্মার অর্ধশতকে আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ জয় পেয়েছে ভারত। আইরিশদের বেধে দেয়া ২৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র দুই উইকেট হারিয়ে ৩৬.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় চ্যাম্পিয়নরা। ফলে ৮ উইকেটে বড় জয় পায় ধনির টিম।
শেখর ধাওয়ানের শতকটি আসে মাত্র ৮৪ বল থেকে। এর মধ্যে ১১টি চার ও ৫টি ছয়ের মার রয়েছে। ৮৫ তম বল মোকাবেলা করতে গিয়ে থমসনের দ্বিতীয় শিকার হন তিনি। পোর্টারফিল্ডের হাতে ধরা পড়ে যখন তিনি সাজঘরে ফিরে যান তখন দলীয় রান ১৯০।
দলীয় ১৭৪ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে ভারতের। ৬৬ বলে ৬৪ রানের একটি দূর্দন্ত ইনিংস খেলে থমসনের বলে আউট হন রহিত শর্মা। তার এই ইনিংসে ৩টি চার ও ৩টি ছয়ের মার রয়েছে।
বিরাট কোহলি ৪৪ ও অজিঙ্কা রাহানে ৩৩ রানে অপরাজিত ছিলেন।

নিউজিল্যান্ডের হ্যামিলটনে বিশ্বকাপের পুল ‘বি’ তে ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। ব্যাট করতে নেমে শুরুটা ভাল হলেও শেষ পর্যন্ত বড় স্কোর করতে পারেনি আয়ারল্যান্ড। ৪৯ ওভারে ২৫৯ রান তুলতেই গুটিয়ে যায় আইরিশদের ইনিংস।
দলীয় ৮৯ রানের মাথায় আইরিশদের প্রথম উইকেটের পতন ঘটে। পল স্টারলিং ব্যক্তিগত ৪২ রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে অজিঙ্কা রাহানের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন। এরপর ৩ রান যোগ হতে না হতেই আউট হন এড জয়সি। ব্যক্তিগত ২ রান করে সুরেশ রায়নার বলে বোল্ডআউট হন তিনি। দলীয় অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড ৬৭ রানের এক দূর্দান্ত ইনিংস খেলে প্যাভিলনে ফেরেন। মোহিত শর্মার বলে উমেশ যাদবের হাতে ধরা পড়েন তিনি। ৩৯ তম ওভারের শেষ বলে অশ্বিনের দ্বিতীয় শিকার হন অ্যান্ড্রু বালবিরনি। ব্যক্তিগত ২৪ রানে মোহাম্মদ সামির হাতে ক্যাচ দিয়ে ক্রিজ ছাড়েন। এরপর মোহাম্মদ সামির বলে ধোনীর গ্লাভসবন্দি হন কেভিন ও’ব্রায়েন। রবীন্দ্র জাদেজার বলে রাহানের হাতে ধরা পড়ে ৬ রান করে ফিরে যান গ্যারি উইলসন। পরের ওভারে ৭৫ রান করা নেইল ও’ব্রায়েন বিদায় নেন। সামির বলে  ধোনির গ্লাভসবন্দি হন তিনি। পরে থমসন রান আউট হয়ে সাজঘরে ফেরেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print