শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » বেসরকারি » রাজউক কর্মকর্তাসহ ২ জনের বিরুদ্ধে দুদকের মামলা

রাজউক কর্মকর্তাসহ ২ জনের বিরুদ্ধে দুদকের মামলা

DUDOK-A-1425816374ক্ষমতার অপব্যবহার করে হয়রানি করার অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) উপ-নগর পরিকল্পনাবিদ মো: আশরাফ আলী আখন্দসহ দুই জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার রাজধানীর মতিঝিল থানায় দুদকের সহকারী পরিচালক এস এম রফিকুল ইসলাম বাদি হয়ে এ মামলা (মামলা নং-১০) দায়ের করেন। দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণ কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামীরা হলেন- রাজউকের উপ-নগর পরিকল্পনাবিদ মো: আশরাফ আলী আখন্দ ও ইস্টার্ন হাউজিং লিমিটেড-এর সিনিয়র এক্সকিউটিভ ডাইরেক্টর নাজিম নওয়াজ চৌধুরী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বুড়িগঙ্গা রিয়েল এস্টেট লিমিটেডের পক্ষে ক্ষমতাপ্রাপ্ত হারুন অর রশিদ রাজউকের উপ-নগর পরিকল্পনাবিদের নিকট ১৬ কাঠা জমি ব্যবহারের ছাড়পত্রের জন্য আবেদন করেন। এর সঙ্গে ইমারত নির্মাণের সব শর্ত ও জমি সংক্রান্ত সব কাগজপত্র যথাযথ থাকা সত্ত্বেও রাজউকের উপ-নগর পরিকল্পনাবিদ ভূমি ব্যবহারের ছাড়পত্র প্রদান না করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে হয়রানি করছেন।

দুদক সূত্র আরো জানায়, ইস্টার্ন হাউজিং লিমিটেড স্বার্থ রক্ষায় ভূমির প্রকৃত মালিককে রাজউকের উপ-নগর পরিকল্পনাবিদ মো: আশরাফ আলী আখন্দ ছাড়পত্র প্রদান করেননি। আর এ কাজে ইস্টার্ন হাউজিংয়ের প্রতিনিধি হিসেবে ভূমি ছাড়পত্র প্রদানে বিরত রাখার জন্য প্রভাবিত করেছেন প্রতিষ্ঠানের সিনিয়র এক্সিকিউটিভ ডাইরেক্টর নাজিম নওয়াজ চৌধুরী। দুদকের অনুসন্ধানে এমন অভিযোগের সত্যতা পাওয়া যায়।

তাই আসামীদের বিরুদ্ধে ১৯৪৭ সালের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় মামলা দায়ের করে দুদক।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print