বৃহস্পতিবার , ১৬ আগস্ট ২০১৮
মূলপাতা » অন্যান্য » মান্না ও খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

মান্না ও খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

মান্না-খোকানাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে গুলশান থানায় মামলাটি করেন সংশ্লিষ্ট থানার এসআই শেখ সোহেল রানা। মামলা নং ১০। দণ্ডবিধি আইনের ১২০ (বি), ১২১ (এ) ও ১২৪ (এ) ধারায় মামলাটি করা হয়।

মামলা বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম। গুলশান জোনের সহকারী কমিশনার নূরুল আলমও বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৪ মার্চ ডিবি পুলিশের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছিলেন, মান্না ও খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলার প্রক্রিয়া প্রায় চূড়ান্ত হয়ে গেছে। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ মামলার ব্যাপারে অনুমোদন পেয়েছে পুলিশ। অন্যদিকে সেনাবাহিনীতে উসকানির অভিযোগের মামলাটি তদন্তের দায়িত্ব গুলশান থানা থেকে ডিবির কাছে হস্তান্তর করা হচ্ছে।

সেনাবাহিনীকে উসকানি দেয়ার অভিযোগে বনানী থানায় দায়ের করা মামলায় মান্নাকে ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এর আগে গত ২৩ ফেব্রুয়ারি দিবাগত রাতে বনানীর তার ভাইয়ের বাসা থেকে ডিবি পরিচয়ে তুলে নেয়া হয় বলে তার স্বজনরা অভিযোগ করেন।

তখন পুলিশের পক্ষ থেকে বিষয়টি অস্বীকার করা হলেও ২১ ঘণ্টা পর গুলশান থানায় তাকে হস্তান্তর করে র‌্যাব। ২৪ ফেব্রুয়ারি রাত ১১টার দিকে ধানমণ্ডির স্টার কাবাবের পাশে থেকে র‌্যাব তাকে আটক করেছিল বলে দাবি করা হয়।

ডিবি সূত্র জানায়, মান্না ও খোকার বিরুদ্ধে গুলশানসহ বিভিন্ন থানায় ৩০টি সাধারণ ডায়রি (জিডি) হয়। গ্রেপ্তারের পর মান্নার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রক্রিয়াও শুরু হয়। জিডির অভিযোগের ভিত্তিতে এজাহার গ্রহণের বিষয়ে পুলিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন চায়। মঙ্গলবার সেই অনুমতি মিলেছে বলে জানায় ডিবির সূত্র।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print