সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » রোববার থেকে আরো হরতালসহ কঠোর কর্মসূচি

রোববার থেকে আরো হরতালসহ কঠোর কর্মসূচি

20150208013659রোববার থেকে আরো হরতালসহ কঠোর কর্মসূচি দেবে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদ এ ঘোষণা দেন।

পাশাপাশি চলমান অবরোধ কর্মসূচিও অব্যাহত থাকবে বলে জানানো হয় বিবৃতিতে।

তার এ ঘোষণার ফলে শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন বাদে সপ্তাহের বাকি দিন বা কর্মসদিবসে হরতাল পালনের বাস্তবতা তৈরি হলো। ২০ দলীয় জোটের পূর্বঘোষিত হরতাল শুক্রবার সকাল ৬টায় শেষ হবে।

বিবৃতিতে সালাহউদ্দিন আহমেদ বলেন, মুক্তিযুদ্ধের চেতনার একচেটিয়া ব্যবসায় ব্যর্থ হয়ে আওয়ামী লীগ এখন জঙ্গিবাদের ফেরিওয়ালা সেজেছে। প্রতারণা, ভণ্ডামি ও খুনের রাজনীতিতে বিশ্বাসী আওয়ামী লীগ জনগণের আন্দোলন নস্যাৎ করার জন্য জনগণের লাশকে পুঁজি করে টিকে থাকার ঘৃণ্য অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারই অংশ হিসেবে গণআন্দোলনকে নস্যাৎ করতে দলীয় সন্ত্রাসীদের দিয়ে বোমা হামলা চালিয়ে মানুষ হত্যা করে বিরোধী দলের ওপর দায় চাপানোর জঘণ্য কসরত করছে।

তিনি বলেন, আওয়ামী লীগই নাশকতা চালিয়ে বিরোধী দলের উপর দায় চাপানোর জন্য বোমা ও পেট্রোল বোমার গোডাউন তৈরি করেছে এবং সরকারই পরিকল্পিতভাবে সারাদেশে নাশকতা ও হত্যাযজ্ঞে নেতৃত্ব দিচ্ছে ও বোমা হামলা চালাচ্ছে। বিশ্বের দরবারে বাংলাদেশের রাষ্ট্রীয় সম্মান ক্ষুন্ন করে অবৈধ ক্ষমতায় টিকে থাকার এ ধরনের কুৎসিত আওয়ামী অপরাজনীতি এদেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

সালাহউদ্দিন আহমেদ বলেন, রক্তে কেনা স্বাধীনতা, রক্তে কেনা গণতন্ত্র এদেশের মানুষ রক্ত দিয়েই রাখবে।

সালাহউদ্দিন আহমেদ আরো বলেন, অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান এবং জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবিসহ সকল গণদাবি মেনে না নিলে আগামী ৮ রোববার থেকে দেশব্যাপী আরো হরতালসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

চলমান অবরোধ-হরতাল পালনের জন্য বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেতা খালেদা জিয়ার পক্ষে বিএনপি এবং ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসীকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয় বিবৃতিতে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print