বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » আফগানিস্তানকে ২৭৫ রানের ব্যবধানে হারালো অষ্ট্রেলিয়া

আফগানিস্তানকে ২৭৫ রানের ব্যবধানে হারালো অষ্ট্রেলিয়া

অস্ট্রেলিয়াািআফগানিস্তানকে ২৭৫ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার ৪১৭ রান তাড়া করতে নেমে ৩৭ ওভার তিন বলে ১৪২ রানে গুটিয়ে যায় অফগানরা। বুধবার বিশ্বকাপের ‘এ’ গ্রুপের ২৬ তম ম্যাচে অস্ট্রেলিয়ার পার্থে মুখোমুখি হয় এই দুই দল।
টসে জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠায় অধিনায়ক মোহম্মদ নবী। ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত ১৭৮ ও স্টিভ স্মিথের ৯৫ রানের ওপর ভর করে ৪১৭ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। বিশ্বকাপ ইতিহাসে এটিই সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এসময় ওয়ার্নার তার ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন। ৯২ বলে তিনি শতক পূর্ণ করেন। তার ব্যক্তিগত ১৭৮ রান তুলতে তিনি ১৯টি চার ও পাঁচটি ছয় মারেন। দলীয় ১৪ রানের মাথায় ফিঞ্চ আউট হওয়ার পর হাল ধরেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। দুইজনের দুর্দান্ত ব্যাটিং অস্ট্রেলিয়ার রানের চাকাকে এগিয়ে নিয়ে যায় ২৭৪ পর্যন্ত। দ্বিতীয় ওভারে উইকেট হারানোর পর ৩৬ ওভার পর্যন্ত চালিয়ে যান এই দুই জন। এর পরই শাপুর জারদান আঘাত হানেন এই জুটিতে। উইকেট কিপারের হাতে ক্যাচ তুলে দিয়ে ১৭৮ রানে বিদায় হন ওয়ার্নার।
দলীয় ৩৩৯ রানেরা মাথায় নিজের শতক পূর্ণ করতে মাত্র পাঁচ রান বাকি থাকতে শাপুর জর্দানের বলে নজিবুল্লা জর্দানের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরেন স্মিথ।  এর পর মাত্র সাত রান নিয়েই ফিরে যেতে হয় ফকনারকে। হামিদ হাসানের বলে বোল্ড আউট হন তিনি।
অস্ট্রেলিয়ার ৪১৭ রানের জবাবে খেলতে নেমে শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে আফগানরা। উসমান গনি ও জাভেদ আহমাদি আফগানিস্তান ইনিংস শুরু করার পর দলীয় ৩০ রানে জনসনের বলে ফকনারের হাতে ক্যাচ দিয়ে ফিরে সাজঘরে ফিরে যান উসমান গনি। এর পর ১৬ রান যোগ করেই আউট হয়ে ফিরে গেছেন জাভেদ আহমাদি ও আসগর স্তানিকজাই। নওরোজ মঙ্গল হাল ধরার চেষ্টা করলেও ৩৩ রানে জনসনের বলে ফিঞ্চের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। এর আগে দলীয় ৯৪ রানের মাথায় সলিমুল্লাহ সেনওয়ারি ১৭ রান করে আউট হন।
এর পর আর কেউই পরাজয়ের ব্যবধান কমাতে কার্যকর কিছু করতে পারেনি। আফগান অধিনায়ক মোহাম্মদ নবীকে দুই রানে ক্লার্কের তালুবন্দী করান ম্যাক্সওয়েল। ২৪ রান করে স্টার্কের শিকার হয়েছেন নাজিবুল্লহ জার্দান। অন্যদিকে দাওলাত জার্দাকেও শূন্য রানে বোল্ড করে ফিরিয়েছেন স্টার্ক। হামিদ হাসান ৭ রানে আউট হয়ে গেলে মাত্র ১৪২ রানে গুটিয়ে যায় আফগানিস্তান ইনিংস।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print