শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » বিশ্ববিদ্যালয় » স্বাস্থ্যসচিবের পর পিএসসি সচিবের পদত্যাগ

স্বাস্থ্যসচিবের পর পিএসসি সচিবের পদত্যাগ

মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতি করে চাকরির মেয়াদ বাড়ানোর জেরে স্বাস্থ্য সচিবের পর এবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সচিব একেএম আমির হোসেন স্বেচ্ছা অবসরে গেলেন।

বৃহস্পতিবার বিকেলে তিনি শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কামাল আব্দুল নাসের চৌধুরীর কাছে অবসরের চিঠি জমা দেন।

এর আগে বেলা ১১টার দিকে স্বাস্থ্যসচিব মো. নিয়াজ উদ্দিন মিঞা স্বেচ্ছা অবসরের চিঠি দেন।

তবে জানা গেছে, মো. নিয়াজ উদ্দিন মিঞা ও একেএম আমির হোসেনকে পদত্যাগ করতে বা স্বেচ্ছা অবসরে যাওয়া নির্দেশ দেয়া হয়েছিল। এদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতির অভিযোগ প্রমাণিত হয়েছে।

একই অভিযোগে সনদ বাতিল হওয়া অন্য দু’জনের মধ্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব কেএইচ মাসুদ সিদ্দিকী গত ৩১ অক্টোবর অবসরে গেছেন। আর একই মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবুল কাসেম তালুকদার বর্তমানে ওএসডি।

উল্লেখ্য, চাকরি বিধিমালা অনুযায়ী স্বেচ্ছা অবসরে যাওয়ার ইচ্ছা পোষণ করে চিঠি দেয়া হলে তা চূড়ান্ত বলে গণ্য হবে এবং পরিবর্তন বা প্রত্যাহার সুযোগ থাকবে না।

এখন এই সিদ্ধান্ত চূড়ান্ত করার প্রক্রিয়ার অংশ হিসেবে চিঠির সারসংক্ষেপসহ দুটি ফাইল প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। এরপর তা রাষ্ট্রপতির অনুমোদন হয়ে ফেরত আসবে।

স্বাস্থ্যসচিব মো. নিয়াজ উদ্দিন মিঞাসহ বেশ কয়েকজন ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতি করে চাকরির মেয়াদ বাড়িয়েছেন বলে অভিযোগ ওঠে। পরে তা অনুসন্ধানে প্রমাণিত হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print