বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » মোদি আসছেন, তবে দিন ঠিক হয়নি

মোদি আসছেন, তবে দিন ঠিক হয়নি

সুব্রামানিয়াম জয়শঙ্করভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে সফরে আসবেন বলে জানিয়েছেন ঢাকা সফররত ভারতের পররাষ্ট্র সচিব সুব্রামানিয়াম জয়শঙ্কর। তবে কবে তিনি আসছেন সে বিষয়ে কোনো দিনক্ষণ ঠিক হয়নি।

সোমবার বিকেলে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে জয়শঙ্করের সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহীদুল হক।

শহীদুল হক বলেন, ‘ভারতের পররাষ্ট্র সচিবের প্রথম সফর হিসেবে এটি সফল।’

মাহমুদ আলী-জয়শঙ্করের সাক্ষাতে আলোচনার বিষয় সম্পর্কে বলতে গিয়ে শহীদুল হক বলেন, ‘আলোচনায় দুই দেশের সম্পর্কেব বহুমাত্রিকতা স্থান পেয়েছে। সার্ক, বিমসটেক নিয়ে আলোচনা হয়েছে। ’

বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কোনো আলোচনা হয়নি উল্লেখ করে শহীদুল আরো জানান, তিস্তা ও স্থল সীমান্ত চুক্তির বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন জয়শঙ্কর।

সার্কযাত্রার অংশ হিসেবে ভারতের পররাষ্ট্র সচিব জয়শঙ্কর দুই দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছেন। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

ঢাকা পৌঁছানোর পর দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে শহীদুল হকের সঙ্গে একটি দ্বিপক্ষীয় বৈঠকে বসেন জয়শঙ্কর। সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় সংসদ ভবনের সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি। ঢাকা সফর শেষে পাকিস্তান যাবেন সুজাতা সিংয়ের স্থলাভিষিক্ত জয়শঙ্কর।

পশ্চিবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ঢাকা সফরের মাত্র নয় দিনের মাথায় ঢাকাতে এলেন জয়শঙ্কর।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print