সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » জাতীয় » অভিজিৎ হত্যা তদন্তে এফবিআই

অভিজিৎ হত্যা তদন্তে এফবিআই

এফবিআইঅভিজিৎ হত্যার তদন্তে  ঢাকায় অভিজিৎ’র পরিবারের সঙ্গেও যোগাযোগ করেছে এফবিআই। মার্কিন তদন্ত সংস্থাটি ঢাকায় ডিবির সঙ্গেও যোগাযোগ করেছে। অভিজিৎ ও তার স্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক। তাই বিষয়টিকে এফবিআই  আলাদাভাবে গুরুত্ব দিচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান রোববার নিজ দফতরে এ প্রসঙ্গে বলেন, এফবিআই-এর তদন্ত দল বাংলাদেশে আসার বিষয়ে আমরা এখনো আনুষ্ঠানিক কোনো প্রস্তাব পাইনি, তবে শুনেছি শিগগিরই আসছে। তারা যদি অভিজিৎ হত্যা তদন্তে বাংলাদেশে আসতে চায় তাহলে স্বাগত জানানো হবে। সর্বোচ্চ সহায়তা দেওয়া হবে। কারণ আমরাও চাই এ জঘন্য হত্যাকান্ডে জড়িতরা শাস্তি পাক।

বৃহস্পতিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও আমেরিকান প্রবাসি বাংলাদেশী লেখক অভিজিৎ রায় খুন হন। এর পরপরই আনসারুল্লাহ বাংলা টিম-৭ নামে নিষিদ্ধ জঙ্গী সংগঠন হত্যার দায় স্বীকার করে। পুলিশের সঙ্গে তদন্তে মাঠে নেমেছে গোয়েন্দা পুলিশ ও র‌্যাব সদস্যরা। তবে গত চারদিনেও তেমন কোনো অগ্রগতি নেই বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

এ হত্যাকান্ডকে কাপুরষোচিত অ্যাখ্যায়িত করে তীব্র নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। বাংলাদেশ চাইলে এ খুনের তদন্তে যুক্তরাষ্ট্র সহায়তা দিতে প্রস্তুত বলেও জানিয়েছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।

ডিবির দায়িত্বশীল এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, শুক্রবার এফবিআইর পক্ষ থেকে এ ব্যাপারে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে অনানুষ্ঠানিকভাবে যোগাযোগ করা হয়েছে। লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যাকা­ের তদন্ত করার ব্যাপারে তাঁর পরিবারের সাথেও যোগাযোগ করেছে এফবিআই। সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, পরিবার চাইলে তারা হত্যার বিষয়ে তদন্ত করতে প্রস্তুত।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print