সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » অন্যান্য » খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশির নির্দেশ

খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশির নির্দেশ

Gulshan2বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে তল্লাশি চালাতে আদালতের অনুমতি নিয়েছে পুলিশ। পুলিশের আবেদনের প্রেক্ষিতে রোববার বিকেলে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালত গুলশানের কার্যালয়ে তল্লাশির জন্য পরোয়ানা জারি করেন।

বিস্ফোরক আইনে দায়ের করা রাজধানীর গুলশান থানার একটি মামলায় মহানগর হাকিম এস এম মাসুদ জামান গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে তল্লাশির জন্য এ সির্দেশ দেন।

গুলশানে নৌমন্ত্রীর মিছিলে বোমা হামলার ঘটনায় বিস্ফোরক আইনে করা এই মামলায় পুলিশ তল্লাশি চালাতে পরোয়ানা চেয়ে আদালতে আবেদন করেছিল। পুলিশের আবেদনে বলা হয়, ওই কার্যালয়ে বিস্ফোরক থাকতে পারে এবং পলাতক আসামিরা সেখানে থাকতে পারেন। পরোয়ানা জারির বিষয়টি নিয়ে বেশ রাখঢাক করা হয়েছিল।

পুলিশের তথ্য ও প্রসিকিউশন বিভাগের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ আনিসুর রহমান বিষয়টির সত্যতা স্বীকার করেন।

আদালতের একটি সূত্র জানায়, গুলশান থানার ওই মামলায় এজাহারনামীয় ১৪ জন আসামি খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে লুকিয়ে আছেন এবং সেখানে নাশকতার জন্য বিস্ফোরক দ্রব্য থাকতে পারে এমন সন্দেহের ভিত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তা কার্যালয়ে তল্লাশির জন্য আদালতে অনুমতি প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এসএম মাসুদ জামান তল্লাশির অনুমতি দিয়ে আদেশ দেন।

এর আগে ২৫ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় এ পরোয়ানা জারি করা হয়।

দশম জাতীয় সংসদ নির্বাচনের বছরপূর্তিতে গত ৫ জানুয়ারি সরকার কর্মসূচি পালনে বাধা দেয়ায় অনির্দিষ্টকালের অবরোধ ঘোষণা দেন খালেদা জিয়া। এর দু’দিন আগে থেকেই তিনি অবশ্য তার গুলশানের কার্যালয়ে কার্যত অবরুদ্ধ হয়ে পড়েন। কার্যালয়ের সামনে থেকে অতিরিক্ত পুলিশ সরিয়ে নেয়া হলেও এখনো বাসায় না গিয়ে কার্যালয়েই অবস্থান করছেন খালেদা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print