শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » উত্তরে আনিসুল, দক্ষিণে খোকন আ’লীগের প্রার্থী

উত্তরে আনিসুল, দক্ষিণে খোকন আ’লীগের প্রার্থী

আনিসুল খোকনপ্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা জরুরিভাবে ডেকে পাঠিয়ে ঢাকা সিটি কর্পোরেশনের (ডিসিসি) দুই মেয়র প্রার্থীর সঙ্গে কথা বলেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ডিসিসি উত্তরের প্রার্থী ব্যবসায়ী নেতা আনিসুল হক ও দক্ষিণের প্রার্থী ঢাকার সাবেক মেয়র প্রয়াত মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকন গণভবনে যান।

সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক ঘণ্টারও বেশি সময় সিটি কর্পোরেশনের নির্বাচন নিয়ে এ দুনেতার সঙ্গে কথা বলেন।

শেখ হাসিনা দুই নেতার প্রতি আওয়ামী লীগের সমর্থনের বিষয় জানিয়ে তাদের নির্বাচনের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেন। ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকন গণভবনে যাওয়ার বিষয় স্বীকার করেছেন।

বৃহস্পতিবার রাতে সাঈদ খোকন যুগান্তরকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ঢাকা সিটি কর্পোরেশন দক্ষিণের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দলের সমর্থনের বিষয়ে জানিয়েছেন। নির্বাচনী কাজ শুরুর নির্দেশ দিয়েছেন।

এফবিসিসিআইর সাবেক সভাপতি আনিসুল হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আমার সাক্ষাৎ হয়েছে। তিনি ডিসিসি উত্তরে নির্বাচনের প্রস্তুতি নিতে বলেছেন। প্রার্থী মনোনীত করায় আমি তাকে ধন্যবাদ জানিয়েছি।

গণভবন সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এপ্রিলের শেষ সপ্তাহে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের চিন্তা-ভাবনা করছে সরকার। সে বিষয়টি মাথায় রেখে দুই মেয়র প্রার্থীকে প্রস্তুতি গ্রহণের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য বিকালে জরুরিভাবে গণভবন থেকে সংবাদ দেয়া হয় আনিসুল হক ও সাঈদ খোকনকে। তারপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাঈদ খোকন গণভবনে প্রবেশ করেন। তার কিছু আগে থেকেই সেখানে অবস্থান করছিলেন এফবিসিসিআইর সাবেক সভাপতি আনিসুল হক। এদিকে সাঈদ খোকনের মেয়র প্রার্থিতা নিশ্চিতের খবরে পুরান ঢাকায় আনন্দ মিছিল করেছে তার সমর্থকরা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print