শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » জাতীয় » ক্ষতিগ্রস্ত গাড়ি মালিকদের সহায়তা দিলেন প্রধানমন্ত্রী

ক্ষতিগ্রস্ত গাড়ি মালিকদের সহায়তা দিলেন প্রধানমন্ত্রী

pm২০ দলীয় জোটের ডাকা অবরোধ-হরতালে ক্ষতিগ্রস্ত বাস, ট্রাক ও অন্য ১৫৬টি গাড়ির মালিকদের অর্থ সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার প্রধানমন্ত্রী তার তেজগাঁও কার্যালয়ে ১৫৬টি গাড়ির ১৪৬ জন মালিককে ৪ কোটি ২০ লাখ ৬৫ হাজার টাকার চেক তুলে দেন। সূত্র বাসস।

গত দু’মাসে বিএনপি-জামায়াত জোটের অবরোধ-হরতাল চলাকালে সন্ত্রাসী কর্মকাণ্ডে এসব গাড়ি পুড়ে যায় ও ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্ত প্রতিটি গাড়ির মালিককে সর্বোচ্চ ১০ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়।

এসময় সময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গত জানুয়ারি থেকে বিএনপি-জামায়াত জোটের ডাকা চলতি হরতাল ও অবরোধ চলাকালে বাস ও ট্রাকসহ প্রায় ১ হাজার ৮শ’ যানবাহন পুড়ে গেছে বা ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি বলেন, ‘এ পর্যন্ত ৮২৩টি গাড়ির মালিক আর্থিক সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন। এসব গাড়ির মধ্যে ২৮৭টি গাড়ি পুড়ে গেছে ও ৫৩৬টি গাড়ি ভাঙচুর করা হয়েছে।ক্ষতিগ্রস্ত অবশিষ্ট মালিকদের পরবর্তী একাধিক ধাপে আর্থিক সহায়তা দেয়া হবে বলে মন্ত্রী জানান।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর এই আর্থিক সহযোগিতা ক্ষতিগ্রস্ত গাড়ির মালিকদের দেয়া তার দৃঢ় ও অব্যাহত অঙ্গীকারেরই প্রকাশ।

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াত জোটের হরতাল ও অবরোধ চলাকালে নিহত ও আহত চালক ও হেলপারদেরকেও প্রধানমন্ত্রী আর্থিক সহযোগিতা দেবেন।

অনুষ্ঠানে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, ইকবাল সোবহান চৌধুরী, এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রহমান রাঙ্গা, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, প্রেস সচিব একেএম শামীম চৌধুরী এবং বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি কে এনায়েত উল্লাহ উপস্থিত ছিলেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print