বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » ধর্ষণ কমাবে যোগাসন!

ধর্ষণ কমাবে যোগাসন!

Murli-Manohar-Joshiভারতে প্রায় প্রতিদিনই একাধিক ধর্ষণের ঘটনা ঘটে থাকে। দেশটিতে বেড়াতে আসা বিদেশী নারীরাও এই পাশবিকতার হাত থেকে রেহাই পান না। এবার ধর্ষণ ঠেকানোর টনিক বাতলে দিয়েছে এক বিজেপি নেতা। রোববার দলের শীর্ষস্থানীয় নেতা মুরালি মনোহর জোশি বলেছেন, সাধারণ মানুষ যদি নিয়মিত যোগাসন করতে শুরু করে তবে দেশে ধর্ষণের ঘটনা অনেক কমে যাবে।

শুধু তাই নয়, যোগাসনের গুরুত্ব বর্ণনা করতে গিয়ে তিনি মারাত্মক বিতর্কিত মন্তব্য করেছেন। তিনি বলেছেন, মুসলমানরা দিনে পাঁচ বার যোগাসন করে থাকেন।এ সময় তিনি মহানবী হজরত মোহাম্মদ (স:)কে একজন বড় মাপের যোগী হিসেবে উল্লেখ করেছেন।

বিজেপি নেতা জোশি বলেছেন,‘আমার বিশ্বাস সাধারণ মানুষ যদি যোগাসনে অভ্যস্ত হয় তবে ধর্ষণের ঘটনা হ্রাস পাবে।’ যোগ ব্যায়ামের ওপর অনুষ্ঠিত এক আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি আরো দাবি করেন, এক গবেষণায় দেখা গেছে, যোগ চর্চার কারণে নিউইয়র্ক শহরে অপরাধের হার অনেক কমে গেছে। সেখানে এই তুরীয় ঔষধের প্রবর্তক হলেন মহর্ষি মহেশ যোগী ।

তিনি তার বক্তব্যে আরো বলেন,‘আমাদের মুসলিম ভাইয়েরা দিনে পাঁচ বার যোগাসন করে থাকেন। তারা নামাজ পড়ার সময় দু থেকে তিনটি যোগ ভঙ্গি করে থাকেন।’ এরপর তিনি মহানবী হযরত মোহাম্মদ (স:) প্রসঙ্গে বলেন,‘আমি মনে করি মোহাম্মদ সাহেব একজন বড় মাপের যোগী ছিলেন।এর মাধ্যমেই তিনি ঈশ্বরের কাছে প্রার্থণা করেতেন যার সঙ্গে যোগের গভীর সংযোগ রয়েছে। তিনি যোগ অনুশীলন ছাড়া এ কাজ করতে পারতেন না।’

তিনি ভারতের সেনাবাহিনীর মধ্যেও যোগাভ্যাস চালু করার পরামর্শ দিয়েছেন। তিনি আরো বলেন, কেউ যদি বেদ বা উপনিষদ থেকে মন্ত্র পড়ে কোনো কাজ শুরু করেন তবে ভালো ফল পাবেন। শুধু মানুষ নয়, পশু-পাখিও যোগ চর্চা করে বলে দাবি করেছেন জোশি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print