শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ইংল্যান্ডের বড় জয়

ইংল্যান্ডের বড় জয়

ENG-vs-SCOT-1424660729বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ১১১ রানে হেরে যায় ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে অলআউট হয়ে যায় ১২৩ রানে। হার মানে ৮ উইকেটের বড় ব্যবধানে। টানা দুই ম্যাচে হেরে সোমবার সকালে বিশ্বকাপে ‘এ’ গ্রুপের ম্যাচে ক্রাইস্টচার্চে মুখোমুখি হয় ইংল্যান্ড ও স্কটল্যান্ড।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৩ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ৩০৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪২.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করতে পারে স্কটল্যান্ড। ফলে ১১৯ রানের ব্যবধানে জয় তুলে নেয় ইংল্যান্ড। চলতি বিশ্বকাপে ইংল্যান্ডের এটা প্রথম জয়।

ব্যাট করতে নেমে ইংল্যান্ডের বোলারদের বোলিং তোপে পড়ে খুব একটা সুবিধা করতে পারেনি স্কটল্যান্ড। ১৭ রানের মাথায় তাদের প্রথম উইকেটের পতন ঘটে। এরপর ৪৭, ৫৪, ১১৪, ১২২, ১২৮, ১৫০, ১৬০ ও ১৮৪ রানের মাথায় বাদবাকি ৯টি উইকেট হারায় স্কটিশরা। অবশ্য ১৮৪ রানেই শেষ দুটি উইকেটের পতন ঘটে। ব্যাট হাতে স্কটল্যান্ডের সর্বোচ্চ সংগ্রাহক কাইল কোয়েতজার। তিনি ৭১ রানের ইনিংস খেলেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান আসে প্রেস্টোনের ব্যাট থেকে।

বল হাতে ইংল্যান্ডের স্টিভেন ফিন ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট শিকার করেন মঈন আলী, ক্রিস ওয়াকস ও জেমস অ্যান্ডারসন। ব্যাট হাতে ১২৮ ও বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচ-সেরা নির্বাচিত হন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী।

এর আগে, টস হেরে সোমবার সকালে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে ইংলিশরা। মঈন আলী ও ইয়ান বেল মিলে উদ্বোধনী জুটিতে ১৭২ রান সংগ্রহ করে বড় স্কোরের ভিত গড়ে দেন। ১৭২ রানে ইয়ান বেল (৫৪) আউট হন। কিন্তু মঈন আলী তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। দলীয় ২০১ রানে তিনি যখন আউট হন তখন তার নামের পাশে শোভা পাচ্ছিল ১২৮টি রান। এই রান করতে তিনি ১০৭টি বল খেলেন। ১২টি চার ও ৬টি ছক্কা হাঁকান।

এরপর দলের আর কেউ অর্ধশতক রানের দেখা না পেলেও ছোট ছোট জুটিতে দলীয় স্কোর তিন শ পেরিয়ে যায়। তৃতীয় সর্বোচ্চ ৪৬ রান আসে অফ ফর্মে থাকা ইংলিশ অধিনায়ক ইয়ান মরগানের ব্যাট থেকে। অতিরিক্ত খাত থেকে আসে ২১টি রান।

বল হাতে স্কটল্যান্ডের জস দাভি চারটি উইকেট নেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print