সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » বিনোদন » সেরা বিদেশি ভাষার ছবি ‘ইডা’

সেরা বিদেশি ভাষার ছবি ‘ইডা’

Oscars-1424664007যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউডের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হচ্ছে অ্যাকাডেমি (অস্কার) অ্যাওয়ার্ডসের ৮৭তম আসর। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন হলিউড অভিনেতা নীল প্যাট্রিক হ্যারিস। এবারই প্রথম অস্কার উপস্থাপক হিসেবে দেখা যাচ্ছে তাকে।

৪১ বছর বয়সী এই মার্কিন তারকা শুরুতেই স্বদেশি গায়িকা আনা কেন্ড্রিককে নিয়ে গান গেয়ে শোনান। তাদের পরিবেশনা শেষে হাততালিতে মুখর হয়ে ওঠে ডলবি থিয়েটারের ৩ হাজার ৩০০ জন অতিথি।

ইতিমধ্যে কয়েকটি পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ বছর সেরা সেরা বিদেশি ভাষার ছবির বিভাগে পুরস্কার জিতল পোল্যান্ডের ‘ইডা’। পাওয়েল পাউলিকোস্কি পরিচালিত ছবিটির কাছে হেরে গেছে রাশিয়ার ‘লেভিয়াফান’।

 সেরা অ্যানিমেটেড ছবির বিভাগে চমক দেখা গেছে। ‘হাউ টু ট্রেইন ইউর ড্রাগন টু’কে হটিয়ে পুরস্কার জিতল ডন হল ও ক্রিস উইলিয়ামস পরিচালিত ‘বিগ হিরো সিক্স’। মার্ভেল কমিকসের সুপার হিরো দলকে ভেবে সাজানো হয়েছে ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিওসের ছবিটি। এর গল্পে দেখা যায়, হিরো হামাদা ও বিশাল রোবট বেম্যাক্স মুখোশধারী এক ভিলেনকে শায়েস্তা করতে সুপারহিরো দল গড়ে তোলে।

সেরা সহ-অভিনেতা বিভাগের পুরস্কার। এটি পেয়েছেন জেকে সিমন্স। ‘হুইপ্ল্যাশ’ ছবিতে জাঁদরেল জ্যাজসংগীত শিক্ষকের ভূমিকায় দুর্দান্ত অভিনয়ের জন্য এই স্বীকৃতি পেলেন তিনি।

সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার জিতলেন প্যাট্রিসিয়া আর্কেট। ‘বয়হুড’ ছবিতে মায়ের ভূমিকায় অনবদ্য অভিনয়ের জন্য এই স্বীকৃতি পেলেন তিনি।

এর আগে ডলবি থিয়েটার প্রাঙ্গণে ৫০০ ফুট দীর্ঘ লালগালিচায় তারকাদের ট্র্যাফিক জ্যাম লেগে গিয়েছিল! অস্কারের ৮৭তম আসরে বাহারি সব পোশাক পরে এসেছেন নামি-দামি তারকারা।
বাংলাদেশ সময় সোমবার সকাল সাড়ে ৬টা থেকে অস্কার অনুষ্ঠান চলছে। স্টার মুভিজ চ্যানেলে এই আয়োজন সরাসরি দেখাচ্ছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print