শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » সাংবাদিক হোসাইন জাকিরের ইন্তেকাল

সাংবাদিক হোসাইন জাকিরের ইন্তেকাল

jakir-1424519563সাংবাদিক হোসাইন জাকির ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি… রাজিউন)। শনিবার বিকেল সাড়ে ৪টায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৪০ বছর।

হোসাইন জাকির ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর মিরপুর ডেল্টা মেডিক্যাল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন।

স্ত্রী ফরিদা ইয়াসমিন, কন্যা নিলয় (১৪), ছেলে আকাশ (১১) ও  স্বপ্নসহ (১ বছর ৬ মাস) অনেক আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন হোসাইন জাকির।

শনিবার রাত ৮ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্বরে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রোববার চট্টগ্রামের চন্দনাইশ থানার গাছবাড়িয়া গ্রামে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ক্যান্সার ধরা পড়ার পর উন্নত চিকিৎসার জন্য হোসাইন জাকিরকে গত বছরের অক্টোবরের মাঝামাঝি ভারতের মুম্বাইয়ে টাটা মেমোরিয়াল ক্যান্সার হাসপাতালে নেওয়া হয়। ওই হাসপাতাল থেকে ফেরত পাঠানোর পর তিন মাসেরও বেশি সময় ধরে ঢাকার ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

প্রায় ১৮ বছর ধরে সাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন জাকির। তিনি বেশ কয়েক মাস আগে অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসকের পরামর্শে বায়োপসি পরীক্ষা করানো হলে তার মুখে ক্যান্সার ধরা পড়ে। এর পর তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

স্ত্রী ফরিদা ইয়াসমিন জানান, হোসাইন জাকির খুব পান খেতেন।  এর প্রভাবে একসময় দাঁতের মাড়ির একপাশে ক্ষত সৃষ্টি হয়। এতেই ক্যান্সার ছড়িয়ে যায় তার দেহে।

হোসাইন জাকির সর্বশেষ দৈনিক আজকের পত্রিকার প্রধান প্রতিবেদক হিসেবে কাজ করেন। এর আগে তিনি দৈনিক  আলোকিত বাংলাদেশের প্রধান প্রতিবেদক এবং যুগান্তরে বিশেষ প্রতিনিধি ছিলেন।

সেরা প্রতিবেদনের জন্য ২০০৪, ২০০৬, ২০০৭ ও ২০০৯ সালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি পুরস্কার এবং ২০১১ সালে ইউনিসেফ পুরস্কার পান হোসাইন জাকির।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন এক বিবৃতিতে হোসাইন জাকিরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন।

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print