রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » টানা হরতালেও যান চলাচল স্বাভাবিক

টানা হরতালেও যান চলাচল স্বাভাবিক

DHAKA-1424577312২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টার হরতাল ঢিলেঢালাভাবে চলছে। রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে বুধবার সকাল ৬টা পর্যন্ত।

 

গত শুক্রবার বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের পাঠানো এক বিবৃতিতে রোববার থেকে ৭২ ঘণ্টার এ হরতালের কথা জানানো হয়। চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি এ হরতাল চলবে।

 

বিবৃতিতে বিএনপি ও ২০ দলীয় জোটের সব নেতা-কর্মী ও গণতন্ত্রকামী সংগ্রামী জনগণকে শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি পালনের জন্য জোটনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

 

বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, ‘অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবি, দেশব্যাপী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদ, সারা দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা বিরোধীদলীয় নেতা-কর্মীদের গুম, খুন, অপহরণ বন্ধ, বিচারব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ বন্ধ, সাংবাদিক নির্যাতন ও সংবাদমাধ্যম নিয়ন্ত্রণ প্রতিহত, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবি, অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতারকৃত বিএনপি ও ২০ দলীয় জোটের জ্যেষ্ঠ নেতৃবৃন্দসহ সব রাজবন্দির মুক্তি এবং এখনো পর্যন্ত অবৈধ সরকার গণদাবির প্রতি তাচ্ছিল্য প্রদর্শন করায় এ কর্মসূচি দেওয়া হয়েছে।’

 

এদিকে ২০ দলীয় জোটের দ্বিতীয় দফার হরতালের শেষ দিনে রাজধানীর সড়কে হরতালের কোনো প্রভাব পড়েনি।

 

রোববার সকালে রাজধানীর মিরপুর, কাজীপাড়া, শ্যাওড়াপাড়া, শ্যামলী, গাবতলী, ফার্মগেট, কারওয়ান বাজার, বাংলামোটর, পুরানা পল্টন, গুলিস্তানসহ আশপাশের এলাকার রাস্তাগুলোয় স্বাভাবিকভাবে যান চলাচল করতে দেখা গেছে।

 

সকাল থেকেই রাস্তায় বিপুল সংখ্যক যানবাহন চলাচল করছে। অন্যান্য দিনের তুলনায় আজ রাস্তায় প্রাইভেট কার বেশি চলাচল করছে। সকাল সাড়ে ৮টার দিকে ফার্মগেটে যানবাহনের চাপ দেখে মনেই হয়নি যে আজ হরতাল চলছে।

 

গুলিস্তান থেকে কারওয়ান বাজার হয়ে মিরপুর, শ্যামলী, কল্যাণপুর, মিরপুরগামী বাসগুলোতে অফিসগামীদের ভিড় দেখা গেছে স্বাভাবিক দিনের মতই। কিছু কিছু স্থানে হালকা যানজটেরও সৃষ্টি হয়েছে।

 

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print