বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ম্যাককালাম ঝড়ে নিউজিল্যান্ডের বড় জয়

ম্যাককালাম ঝড়ে নিউজিল্যান্ডের বড় জয়

ম্যাককালামবিশ্বকাপের নবম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ান মরগান। কিন্তু তার সিদ্ধান্তকে সঠিক বলে প্রমাণ করতে পারেননি সতীর্থরা। নিউজিল্যান্ডের বোলারদের বোলিং তোপে ইংল্যান্ড অলআউট হয়েছে মাত্র ১২৩ রানে। ১২৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করছে নিউজিল্যান্ড। ইংল্যান্ডকে একাই গুড়িয়ে দেন টিম সউদি। তিনি নিয়েছেন ক্যারিয়ার সেরা ৭ উইকেট।

১২৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা। ব্যাট হাতে তাণ্ডব চালান নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডান ম্যাককালাম। তিনি মাত্র ২৫ বলে ৭৭ রানের এক ঝড়ো ইনিংস খেলেন। যেখানে ৮টি চার ও ৭টি ছক্কার মার ছিল। তার ব্যাটিং তাণ্ডবে মাত্র ৭ ওভারে ১০৫ রান তুলে ফেলে ব্লাক ক্যাপসরা। এরপর ম্যাককালাম আউট হলেও জয় তুলে নিতে বেশি বেগ পেতে হয়নি বিশ্বকাপের আয়োজকদের। অবশ্য ১১২ রানে মার্টিন গাপটিল (২২) আউট হন। এরপর কেন উইলিয়ামসন (৯) ও রস টেলর (৫) মিলে জয় নিয়ে মাঠ ছাড়েন।

এর আগে, ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে ব্যাট করতে নেমে ১৮ রানেই প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। ব্যক্তিগত ৮ রানে ফিরে যান ইয়ান বেল। ৩৬ রানের মাথায় ২০ রান করা মঈন আলীও সাজঘরের পথ ধরেন। এভাবে ১০৪ রান তুলতেই পাঁচ উইকেট হারায় ইংলিশরা। এরপর দলীয় সংগ্রহে মাত্র ১৯ রান যোগ করতেই বাকি পাঁচটি উইকেট হারায় ইংল্যান্ড। ফলে ৩৩.২ ওভারে মাত্র ১২৩ রানেই গুটিয়ে যায় ইংলিশদের ইনিংস।

বল হাতে নিউজিল্যান্ডের সেরা বোলার টিম সউদি। তিনি ৯ ওভার বল করে ৩৩ রান দিয়ে তুলে নিয়েছেন ক্যারিয়ার সেরা ৭ উইকেট। যা বিশ্বকাপের তৃতীয় সেরা বোলিং ফিগার। এ ছাড়া একটি করে উইকেট নিয়েছেন বোল্ট, মিলনে ও ভেটরি।

বল হাতে আগুন ঝরিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন টিম সউদি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print