সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » জাতীয় » তিন দিনের সফরে ঢাকায় পৌঁছলেন মমতা

তিন দিনের সফরে ঢাকায় পৌঁছলেন মমতা

মমতা ব্যানার্জিতিন দিনের সফরে বৃহস্পতিবার সন্থ্যা ঢাকায় এসে পৌছেছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রাত পৌনে নটায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে মমতা ব্যানার্জি শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌছেন। এসময় বিমান বন্দরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম মমতাকে স্বাগত জানান।

বিমান বন্দরে নেমেই মমতা বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা জানিয়ে বলেন, মনে হয় নিজের ঘরেই এসেছি। জয় বাংলা।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে আসলেও মমতার সফর ভারতের সঙ্গে অমীমাংসিত সমস্যার জট খোলার ক্ষেত্রে ভূমিকা রাখবে বলে আশা করা যাচ্ছে।

এর আগে কোলকাতা বিমানবন্দরে বিমানে ওঠার আগে মমতা সাংবাদিকদের জানান, দুই বাংলার মধ্যে সম্পর্ক জোরদার করতেই ঢাকায় যাচ্ছি। মমতার ঢাকা সফরতে স্বাগত জানিয়ে ফোনে তাকে শুভেচ্ছাও জানিয়েছেন, ভারতের কেন্দ্রীয় পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজ।

মমতার সঙ্গে  দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও ব্রাত্য বসু, দুই সেলিব্রেট সংসদ সদস্য মুনমুন সেন ও দীপক অধিকারী দেব, অভিনেতা অরিন্দম শীল, দুই গায়ক ইন্দ্রনীল সেন ও নচিকেতা, চিত্রপরিচালক গৌতম ঘোষ এবং দুই বাংলার সুপারস্টার প্রসেনজিৎসহ ২১ সদস্যের প্রতিনিধিদল রয়েছে।

ঢাকায় অবস্থানকালে মমতা ভাষা শহীদদের শ্রদ্ধা জানানোর পাশাপাশি বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের স্মৃতি সংগ্রহশালা এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সাথে বৈঠক করবেন। বসবেন বাংলাদেশের সুশীল সমাজের সঙ্গেও। এছাড়াও রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা বৈঠকের কথা রয়েছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print