বৃহস্পতিবার , ১৯ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » আমিরাতের বিরুদ্ধে জিম্বাবুয়ে ৪ উইকেটে জয়ী

আমিরাতের বিরুদ্ধে জিম্বাবুয়ে ৪ উইকেটে জয়ী

CRICKET-WC-2015-RSA-ZIMবিশ্বকাপের অষ্টম ম্যাচে ভোরে মুখোমুখি হয় জিম্বাবুয়ে ও সংযুক্ত আরব আমিরাত। টস জিতে প্রথমে সংযুক্ত আরব আমিরাতকে ব্যাট করার আমন্ত্রণ জানান জিম্বাবুয়ের অধিনায়ক এল্টন চিগুম্বুরা।প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৫ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করে সংযুক্ত আরব আমিরাত। জবাবে ৪৮ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুয়ে।

বৃহস্পতিবার নেলসনে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম উইকেট জুটিতে ২৬ রান তোলে সংযুক্ত আরব আমিরাত। এরপর চাতারার বলে ব্যক্তিগত ৭ রানে আউট হন আমজাদ আলী। ৪০ রানের মাথায় ফিরে যান বেরেঞ্জার (২২)।

তৃতীয় উইকেট জুটিতে কৃষ্ণ চন্দ্রন ও খুররম খান মিলে দলীয় স্কোরকে টেনে নিতে থাকেন। এ জুটি ৮২ রান সংগ্রহ করেন। এরপর দলীয় ১২২ রানে ফিরে যান কৃষ্ণ (৩৪)। বেশিক্ষণ টিকতে পারেননি খুররমও। দলীয় ১৩৪ রানে সাজঘরে ফেরেন তিনিও (৪৫)।

এরপর স্বপ্নীল পাতিলকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেট জুটিতে ৮২ রান সংগ্রহ করেন সাইমান আনোয়ার। দলীয় ২১৬ রানে উইলিয়ামসের বলে আউট হন স্বপ্নীল পাতিল (৩২)। ২৩০ রানে রোহান মুস্তাফাকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন চাতারা।

আরব আমিরাতের সপ্তম ব্যাটসম্যান হিসেবে ২৩২ রানে আউট হন দলীয় সর্বোচ্চ ৬৭ রান করা সাইমান আনোয়ার। এরপর অষ্টম উইকেট জুটিতে আমজাদ জাভেদ ও মোহাম্মদ নাভিদ অপরাজিত থেকে ৫৩ রানের জুটি গড়েন। তাদের এই জুটিতে ভর করে সংযুক্ত আরব আমিরাতের সংগ্রহ দাঁড়ায় ২৮৫ রান।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print