সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » সাকিবের অনন্য রেকর্ড

সাকিবের অনন্য রেকর্ড

ুৃবপ্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে চার হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন সাকিব আল হাসান।

 

বুধবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মানুকা ওভালে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। আফগানদের বিপক্ষেই মাইলফলকটি স্পর্শ করেন সাকিব।

 

একদিনের ক্রিকেটে চার হাজার রানের মাইলফলক স্পর্শ করতে ২৩ রান প্রয়োজন ছিল সাকিবের। ইনিংসের ২৬তম ওভারে সৌম্য সরকার সাজঘরে ফেরার পর ব্যাটিংয়ে আসেন সাকিব। এসেই আফগান বোলারদের ভালোভাবে সামলে নেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

 

২৩ রান তুলে নিতে ২৬ বল খরচ করেন সাকিব। ৩টি বাউন্ডারি হাঁকান বাঁহাতি এই ব্যাটসম্যান। এ রিপোর্ট লেখা পর্যন্ত সাকিবের রান ২৫। বাংলাদেশের রান ৪ উইকেটে ১৬৫।

 

আন্তর্জাতিক ক্রিকেটে এটি সাকিবের ১৪২তম ম্যাচ। এই ম্যাচের আগে ১৩৫ ইনিংসে ৩৪.৫৮ গড়ে সাকিব ৩৯৭৭ রান করেন। ৬টি সেঞ্চুরির সঙ্গে রয়েছে ২৬টি হাফ সেঞ্চুরির ইনিংসও।

 

এদিকে চার হাজার রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ ছিল তামিম ইকবালেরও। ম্যাচে ২৯ রান করতে পারলেই চার হাজার রানের মাইলফলক স্পর্শ করতেন দেশসেরা ওপেনার।

 

কিন্তু আফগানদের বিপক্ষে ১৯ রানের বেশি করতে পারেনি তামিম। ৪২ বলে ২ বাউন্ডারিতে ১৯ রান করেন তামিম।  ১৩৬ ম্যাচে ১৩৫ ইনিংসে তামিমের রান ৩৯৯০। ৪টি সেঞ্চুরির সঙ্গে ২৭টি হাফ সেঞ্চুরির ইনিংসও রয়েছে তামিমের।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print