মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » বিশ্ববিদ্যালয় » প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ

আবুল কালাম আজাদপ্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব করা হলো আবুল কালাম আজাদকে।আজ সোমবার রাত সোয়া আটটার দিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব রেজাউল হকের স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তিনি আবদুস সোবহান শিকদারের স্থলাভিষিক্ত হলেন। আবুল কালাম আজাদ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে দায়িত্ব পালন করছিলেন।

২০১৬ সালের ৬ জানুয়ারি তাঁর অবসরে যাওয়ার কথা।গত বছর জানুয়ারিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সচিব পদে নিয়োগ দেয়া হয় অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মো. আবুল কালাম আজাদকে।এর আগে আওয়ামী লীগের গত সরকারের শুরুর দিকে বিদ্যুৎ বিভাগের সচিবের দায়িত্ব পালন করেন তিনি।আজাদের জন্ম ১৯৫৭ সালের ৭ই জানুয়ারি, জামালপুরে।

আজ সোমবার দুপুরের আগেই বিষয়টি চূড়ান্ত হয় এবং পরে আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পর রাতে প্রজ্ঞাপন জারি করা হলো।

গতকাল রবিবার আবদুস সোবহান শিকদার অবসরে যাওয়ায় ঐ পদটি  খালি ছিল।

আজ সোমবার মন্ত্রিসভার বৈঠেক শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবকে এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

গত সপ্তাহেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব পদে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব আবুল কালাম আজাদসহ তিন জনের নাম প্রস্তাব করে একটি সার-সংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে  পাঠানো হয়।

এদিকে আজ মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সদ্য বিদায়ী মুখ্য সচিব আবদুস সোবহান শিকদারকে অভিনন্দন জানানো হয়েছে।

উল্লেখ্য, গত বছর ১০ ফেব্রুয়ারি আবদুস সোবহান শিকদারকে প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print